• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মারা যাওয়া ১৯ জনের ১৩ জনই ঢাকার: স্বাস্থ্য অধিদপ্তর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ মে ২০২০, ১৫:০৯
Thirteen of the 19 people who died were in Dhaka: Health Department
স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা (ফাইল ছবি)

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ডসংখ্যক মারা গেছে। মোট ১৯ জন মৃতের মধ্যে পুরুষ ১২ জন ও নারী ৭ জন। তার মধ্যে ঢাকার ১৩ জন মারা গেছেন। বাকিদের মধ্যে পাবনা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নড়াইল, চট্টগ্রাম ও কুমিল্লার ১ জন করে মারা গেছেন।

আজ বুধবার (১৩ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৬২ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৮২২ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ১৯ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬৯ জনে। এদিকে আরও ২১৪ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট তিন হাজার ৩৬১ জন সুস্থ হলেন।

অপরদিকে মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায় শূন্য থেকে ১০ বছরের ১ মেয়ে মারা গেছে। এছাড়া ৩১ থেকে ৪০ বছরের ১ জন, ৫১ থেকে ৬০ বছরের ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের ৫ জন, ৭১ থেকে ৮০ বছরের ৫ জন মারা গেছেন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।
পি

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফডিসিতে মারামারি, যা বললেন অঞ্জনা
সাংবাদিক-শিল্পীদের মারামারি, যা ঘটেছিল এফডিসিতে
এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত
অবৈধভাবে ভারতে গিয়ে আটক ১৩ জনকে দেশে ফেরত
X
Fresh