logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭

করোনায় কোন জেলায় কতজন আক্রান্ত

করোনায় কোন জেলায় কতজন আক্রান্ত
দেশে দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। গেল ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭৯০ জন। মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৭১৯ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ৩ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮৬ জনে। 

আজ বুধবার (৬ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও ছয় হাজার ৭৭১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ছয় হাজার ২৪১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯৯ হাজার ৬৪৬টি। নতুন করে যারা মারা গেছেন তাদের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী, দুজন ঢাকার এবং একজন ঢাকার বাইরের, দুজন ষাটোর্ধ্ব এবং একজন চল্লিশোর্ধ্ব।

নাসিমা সুলতানা বলেন, শেষ ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৮৪ জন। মোট আইসোলেশনে আছেন এক হাজার ৭৯৪ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৮৪ জন। এখন পর্যন্ত আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন এক হাজার ৩২৭ জন। গত ২৪ ঘণ্টায় হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে এসেছেন তিন হাজার ৮৮৯ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন দুই লাখ এক হাজার ৭০০ জন। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়পত্র পেয়েছেন তিন হাজার ৮৭২ জন এবং এখন পর্যন্ত ছাড় পেয়েছেন এক লাখ ৬০ হাজার ৫৬১ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৪১ হাজার ১৯৩ জন।

আইইডিসিআর এর তথ্য মতে দেশের বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা হলো—ঢাকা ৫,৩৫৭, নারায়ণগঞ্জ ১,০৫৫, গাজীপুর ২৫৯, কিশোরগঞ্জ ২০২, ময়মনসিংহ ১৬৯, নরসিংদী ১৬৬, মুন্সীগঞ্জ ১৬১, কুমিল্লা ১১২, চট্টগ্রাম ১০৫, রংপুর ৭৫, জামালপুর ৭৪, যশোর ৭৪, হবিগঞ্জ ৬৯, ব্রাহ্মণবাড়িয়া ৫৬, নেত্রকোনা ৫২, মাদারীপুর ৪৮, লক্ষ্মীপুর ৪৫, শরীয়তপুর ৪৪, গোপালগঞ্জ ৪৪, বরিশাল ৪১, কক্সবাজার ৩৯, সুনামগঞ্জ ৩৫, জয়পুরহাট ৩৪, বরগুনা ৩৩, টাঙ্গাইল ৩০, পটুয়াখালী ২৮, চাঁদপুর ২৭, ঝিনাইদহ ২৭, শেরপুর ২৬, নীলফামারী ২৫, রাজশাহী ২৫, গাইবান্ধা ২৪, মানিকগঞ্জ ২৪, সিলেট ২৪, রাজবাড়ী ২২, কুড়িগ্রাম ২২, মৌলভীবাজার ২১, ঠাকুরগাঁও ২১, নোয়াখালী ২১, দিনাজপুর ২১, বগুড়া ১৮, খুলনা ১৭, নওগাঁ ১৭, কুষ্টিয়া ১৬, ফরিদপুর ১৫, পাবনা ১৫, নড়াইল ১৩, চুয়াডাঙা ১০, ঝালকাঠী ১০, পিরোজপুর ১০, নাটোর ১০, পঞ্চগড় ৮, মাগুরা ৭, ফেনী ৬, ভোলা ৫, লালমনিরহাট ৪, বান্দরবান ৪, সিরাজগঞ্জ ৪, মেহেরপুর ৩, সাতক্ষীরা ৩, বাগেরহাট ২, চাঁপাইনবাবগঞ্জ ২ ও খাগড়াছড়ি ২ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। 
পি
 

RTV Drama
RTVPLUS