• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

করোনাসহ সব রোগের চিকিৎসায় ২৪ ঘণ্টা প্রস্তুত ৬৯ হাসপাতাল: ত্রাণ প্রতিমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ এপ্রিল ২০২০, ১৬:৪৪
করোনাসহ সব রোগের চিকিৎসায় ২৪ ঘণ্টা প্রস্তুত ৬৯ হাসপাতাল ত্রাণ প্রতিমন্ত্রী
ফাইল ছবি

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) অন্তর্ভুক্ত ৬৯টি বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালে ২৪ ঘণ্টা সব রোগের চিকিৎসা সেবা দেওয়া হবে। বললেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে উদ্ভূত পরিস্থিতিতে অনেক হাসপাতালেই সাধারণ রোগীরা চিকিৎসা পাচ্ছেন না এমন অভিযোগ উঠায় প্রতিমন্ত্রী এ সিদ্ধান্তের কথা জানালেন।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন বিফ্রিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে যোগ দিয়ে তিনি এ কথা জানান।

ব্রিফিংয়ে যোগ দিয়ে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) সভাপতি মবিন খান বলেন, করোনা সংক্রান্ত এই দুর্যোগে আমরা জাতীর পাশে আছি। আমাদের অ্যাসোসিয়েশনভুক্ত ৬৯টি মেডিকেল কলেজ ও হাসপাতালে দিন রাত ২৪ ঘণ্টা খোলা থাকবে। সেখানে করোনাসহ বিভিন্ন রোগের চিকিৎসা দেওয়া হবে। এই মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে প্রায় ২০ হাজার নার্স চিকিৎসক রয়েছেন। তারা সব সময় প্রস্তুত রয়েছে। এসব হাসপাতালে ৫০০ থেকে ৭০০ বেড রয়েছে।

তিনি আরও বলেন, করোনায় আক্রান্তদের চিকিৎসা সেবা দিতে ইতোমধ্যেই কিছু হাসপাতাল নির্দিষ্ট করে দেয়া হয়েছে। প্রয়োজনে আরও বাড়াব। আমাদের সব ডাক্তার ও নার্স প্রস্তুত আছেন।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩০ জনে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে অক্রান্ত হয়ে মারা গেছেন আরও একজন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২১ জনে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে মদপানে স্কুলশিক্ষার্থীর মৃত্যু
৯ মেডিকেল কলেজে নতুন অধ্যক্ষ
প্রাইভেটকারের ধাক্কায় কারখানার কেয়ারটেকার নিহত
বিজ্ঞাপন দেখে মেডিকেলে ভর্তি, ৪২ শিক্ষার্থীর স্বপ্নপূরণ অনিশ্চিত
X
Fresh