• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিনামূল্যে টেলিমেডিসিন সেবা দিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ এপ্রিল ২০২০, ১৭:১২
বিনামূল্যে টেলিমেডিসিন সেবা দিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাবি টেলিমেডিসিন সেবা: বিনামূল্যে মিলবে চিকিৎসকের পরামর্শ

সারাদেশের বর্তমান পরিস্থিতিতে করোনাভাইরাস প্রতিরোধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিকেল ফিজিক্স এন্ড টেকনোলজি বিভাগ উদ্ভাবিত প্রযুক্তি দিয়ে পরিচালিত ‘টেলিমেডিসিন কার্যক্রম’র মাধ্যমে দেশের জনসাধারণের কাছে চিকিৎসা-পরামর্শ সেবা প্রদানের এক বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

যেকোনও রোগী/সেবাপ্রার্থী প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত ০৯৬৬৬৭০৭০৮১ নম্বরে ফোন করে ঘরে বসেই চিকিৎসকদের পরামর্শ সেবা নিতে পারবেন। আগামী একমাস বিনামূল্যে এ চিকিৎসা সেবা দেয়া হবে।

মঙ্গলবার (৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পরামর্শ অনুযায়ী বায়োমেডিকেল ফিজিক্স এন্ড টেকনোলজি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও অনারারি অধ্যাপক ড. খোন্দকার সিদ্দিক-ই-রব্বানী এবং বিভাগের বর্তমান চেয়ারম্যান ড. মোহাম্মদ আবদুল কাদিরের সার্বিক তত্ত্বাবধান ও ব্যবস্থাপনায় এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

বেসরকারি আইপি টেলিফোন কোম্পানী বিডিকম-এর সৌজন্যে অটো-হান্টিং টেলিফোন সুবিধা পাওয়া গেছে। আপাতত প্রায় ৩০ জন স্বেচ্ছাসেবী চিকিৎসক এ পরামর্শ দেবেন। এদের মধ্যে ৬ জন এসেছেন বাংলাদেশে সোসাইটি অব জেনারেল ফিজিশিয়ানস-এর পক্ষ থেকে।

এ স্বেচ্ছাসেবা কার্যক্রমে আরও চিকিৎসক প্রয়োজন। ইচ্ছুক চিকিৎসকদেরকে এই লিংকে গিয়ে একটি তথ্য ফর্ম পূরণ করতে অনুরোধ করা হয়েছে। আরও তথ্য জানতে চাইলে telemedicine.support@bmpt.du.ac.bd ইমেইলে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

পাশাপাশি গ্রামীণ উদ্যোক্তাভিত্তিক চিকিৎসা কেন্দ্র স্থাপনের মাধ্যমে এলাকার জনগণকে এ সেবা দেয়ার জন্য আগ্রহীদেরকে এই লিংকে দেয়া তথ্যাদি অনুযায়ী ফর্ম পূরণ করতে অনুরোধ করা হয়েছে।

এস

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে : স্বাস্থ্যমন্ত্রী
বিকেএসপির খেলোয়াড়দের স্বাস্থ্যবীমা দেবে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স
প্রান্তিক স্বাস্থ্যসেবা উন্নয়নে কাজ করছে সরকার : স্বাস্থ্যমন্ত্রী
X
Fresh