• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আমাদের ৫০০ ভেন্টিলেটর আছে, আরও আসছে: স্বাস্থ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ মার্চ ২০২০, ১৫:২৯
আমাদের ৫০০ ভেন্টিলেটর আছে, আরও আসছে: স্বাস্থ্যমন্ত্রী
রোববার দুপুরে বাসা থেকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী, ছবি: আরটিভি

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, অনেকে বলেন আমাদের ভেন্টিলেটর সংখ্যা মাত্র ২৯টি কিন্তু সেটা সঠিক নয়। আমাদের কাছে আজও ৫০০’র কাছাকাছি ভেন্টিলেটর আছে। আরও সাড়ে তিনশ আসছে। কাজেই আমি মনে করি বিভ্রান্ত করার মতো কোনো সংবাদ পরিবেশন করা উচিত না।

রোববার দুপুরে বাসা থেকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন ব্রিফিংয়ে একথা বলেন তিনি। এর আগে দেশের সর্বশেষ করোনা আক্রান্তের খবর জানান, আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এরপরই লাইভে যুক্ত হন স্বাস্থ্যমন্ত্রী। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

গত ২৪ ঘণ্টায় ১০৯ জনের নমুনা পরীক্ষা করে আজও নতুন করে করোনায় আক্রান্তের কোনো খবর পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, এখন আমাদের কাজ হলো সকলে মিলে একযোগে কাজ করা। যেটা এখন আমরা করছি। আমাদের সঙ্গে পুরো দেশবাসী আছে। আমার পরামর্শ থাকবে স্বাস্থ্য অধিদপ্তর থেকে যে নিয়মগুলো দেওয়া হয়েছে সেগুলো পালন করে চলুন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বলা হচ্ছে করোনা নিয়ে সরকারের প্রস্তুতি নেই। এটা সঠিক নয়, গত জানুয়ারি থেকেই প্রস্তুতি নিচ্ছে সরকার। জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে বিমানবন্দরে স্ক্যানিং জোরদার করা হয়েছে। কিন্তু প্লেন কমানো বা বিদেশিদের আগমন ঠেকানোর কাজ তো স্বাস্থ্য মন্ত্রণালয়ের না! যারা এখনো আসছেন সেটাও ঠেকানোর ক্ষমতা স্বাস্থ্য মন্ত্রণালয়ের নাই। স্বাস্থ্য মন্ত্রণালয়ের চিকিৎসা ব্যবস্থা দিতে পারে।

তিনি আরও বলেন, অনেক ব্যবসায়ীর অভিযোগ, আমাদের এই ব্যবস্থার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় দায়ী। কিন্তু ব্যবসায়ীদের বুঝতে হবে ইউরোপ, আমেরিকা থেকে অর্ডার ক্যানসেল হয়েছে। সেটা তো স্বাস্থ্য মন্ত্রণালয়ে মেকআপ করতে পারবে না। এ ধরনের কথা থেকে বিরত থাকা উচিত।
পি

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশের হাসপাতালগুলো প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর
বয়স্ক-শিশুদের অপ্রয়োজনে বাইরে না যাওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে : স্বাস্থ্যমন্ত্রী
প্রান্তিক স্বাস্থ্যসেবা উন্নয়নে কাজ করছে সরকার : স্বাস্থ্যমন্ত্রী
X
Fresh