• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

চীন থেকে এসেছে করোনাভাইরাসের কিট ও চিকিৎসা সরঞ্জাম (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ মার্চ ২০২০, ১৮:৫৪

চীন থেকে বিশেষ কার্গো বিমানে করে এসেছে করোনাভাইরাসের চিকিৎসা সরঞ্জাম।

আজ বৃহস্পতিবার বিকেলে ৪টায় বিশেষ বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওয়াইটিও কার্গো এয়ারলাইন্স ৯০৮৭ ফ্লাইটটিতে নিয়ে আসা হয়েছে করোনাভাইরাস শনাক্তের ১০ হাজার কিট। এর বাইরে চিকিৎসকদের জন্য ১০ হাজার পারসোনাল প্রোটেকটিভ ইনস্ট্রুমেন্ট (পিপিআই) এবং ১ হাজার ইনফ্রারেড থার্মোমিটারও রয়েছে কার্গো বিমানটিতে।

চীনের ঢাকা মিশনের মিনিস্টার কাউন্সেলর ও উপপ্রধান হুয়ালঙ ইয়ান বলেন, করোনাভাইরাস মোকাবিলায় শনাক্তকরণ কিটসহ স্বাস্থ্য সরঞ্জাম নিয়ে বিশেষ বিমানটি বৃস্পতিবার বিকেল ৪টার পর বিমানবন্দরে পৌঁছেছে। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও ঢাকায় চীনের রাষ্ট্রদূত লি জিমিং এসময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

বিশেষ বিমানে আসা করোনা শনাক্তের কিটগুলো বিমান থেকে খালাসের পর ঢাকায় চীনের রাষ্ট্রদূত লি জিমিং পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের কাছে সেগুলো হস্তান্তর করবেন।

এর আগেও করোনাভাইরাস শনাক্ত করতে বাংলাদেশকে ৫০০ কিট দিয়েছিল চীন। এবারে তারা আরও কিট ছাড়াও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম পাঠিয়েছে। এর বাইরেও করোনাভাইরাস প্রাদুর্ভাব মোকাবিলায় চীন থেকে বিশেষজ্ঞ চিকিৎসক ও নার্স নিয়ে আসা যায় কি না, তা নিয়ে ভাবছে বাংলাদেশ সরকার।

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh