• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

টোকিওতে হঠাৎ বেড়েছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ মার্চ ২০২০, ১৭:২৪
Japan steps up coronavirus campaign as Tokyo cases rise again
এশিয়ান নিক্কেই থেকে নেয়া

জাপানের রাজধানী টোকিওতে হঠাৎ করে বেড়ে গেছে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা। বৃহস্পতিবার নতুন করে ৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। সবমিলিয়ে টোকিওতে ২৫০ জন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

এমন পরিস্থিতিতে করোনার বিরুদ্ধে লড়াইয়ে কার্যক্রম জোরদার করেছে দেশটির প্রধানমন্ত্রী শিনজো আবে। করোনাভাইরাসের কারণে জাতীয় জরুরি অবস্থার সম্ভাব্যতা যাচাইয়ের জন্য একটি টাস্কফোর্সও গঠন করেছেন তিনি।

আবে বলেন, আন্তর্জাতিক ভ্রমণকারীদের চলাচলের ওপর তার সরকার আরও বিধিনিষেধ আরোপ করবে। দক্ষিণপূর্ব এশিয়া, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকার ভ্রমণকারীদের ১৪ দিনের সেলফ-কোয়ারেন্টিনে থাকতে হবে এবং এসব অঞ্চলের জন্য সব ধরনের ভিসা ও ভিসা সুবিধা স্থগিত করা হয়েছে।

শনিবার থেকে নতুন এই বিধিনিষেধ কার্যকর হবে। এর আগে চীন, দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র বিদেশি ভ্রমণকারীদের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করেছিল। তবে জাপান আগে থেকেই ইরান ও ইউরোপের অধিকাংশ দেশ থেকে ভ্রমণকারীদের প্রবেশের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করেছিল।

এর আগে বুধবার টোকিও’র গভর্নর ইউরিকো কোইকে সেখানকার বাসিন্দাদের বাসা থেকে কাজ করার আহ্বান জানিয়েছিলেন। এসময় তিনি সপ্তাহান্তে ও সন্ধ্যায় ঘর থেকে বের হওয়া থেকে বিরত থাকতে বলেছেন।

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বড় মেয়েকে নিয়ে গোপনে বাংলাদেশ ছাড়লেন সেই জাপানি মা
সামরিক সহযোগিতা বাড়াতে জাপান-যুক্তরাষ্ট্র বৈঠক
তাইওয়ানে শক্তিশালী ভূমিকম্প, কাঁপল চীন-ফিলিপাইন-জাপানও
শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল জাপান
X
Fresh