• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আরো একজনের মৃত্যু নতুন কেউ শনাক্ত হয়নি, সুস্থ হয়েছেন ৭ জন : আইইডিসিআর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ মার্চ ২০২০, ১২:২৯
নতুন করে কেউ শনাক্ত হয়নি
করোনা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে কথা বলছেন আইইডিসিআর এর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, ছবি: আরটিভি

করোনাভাইরাসে দেশে আরো একজনের মৃত্যু হয়েছে। আজ বুধবার সকালে তার মৃত্যু হয়। তবে নতুন করে কেউ শনাক্ত হয়নি। এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৩৯ জন। আর মারা গেছেন মোট ৫ জন।সুস্থ হয়েছেন ৭ জন।

বুধবার (২৫ মার্চ) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি আরও জানান, যিনি মারা গেছেন তিনি বিদেশ ফেরত পরিবারের সদস্য। তার বয়স ৬৫। তিনি একজন পুরুষ।

এর আগে গতকাল দেশে করোনা আক্রান্ত আরও ১ জনের মৃত্যু হয়। তার বয়স ৭০-এর বেশি। তিনি দীর্ঘদিন ধরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

তিনি বলেন, এ পর্যন্ত দেশে মোট ৭৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে আরও ৮২ জনের জনের। এদের মধ্যে নতুন করে কেউ আক্রান্ত হননি। ফলে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৯ জনই। আগে থেকে যারা আক্রান্ত ছিলেন, তাদের মধ্যে একজন আজ বুধবার সকালে মারা গেছেন। তার বয়স ছিল ৬৪ বছর। তিনি উচ্চরক্তচাপ ও ডায়াবেটিসে ভুগছিলেন। বিদেশফেরত এক ব্যক্তির সংস্পর্শে থেকে গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হন তিনি। এরপর স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অবস্থার অবনতি হলে গত ২১ মার্চ তাকে রাজধানীর কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করা হয়।

ডা. ফ্লোরা জানান, দেশে বর্তমানে করোনা নিশ্চিত বা সন্দেহভাজন এমন ৪৭ জন আছেন আইসোলেশনে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৪৭ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আরও দুজন। সব মিলিয়ে করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন মোট সাতজন।

ব্রিফিংয়ে করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে নাগরিকদের করণীয়ও তুলে ধরেন তিনি।

পি

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজায় হাসপাতালে মিলল গণকবর, ৫০ লাশ শনাক্ত 
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
ঋণ খেলাপি প্রার্থী শনাক্তে তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংক
X
Fresh