• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কেনিয়া থেকে উধাও জার্মানির কেনা ৬০ লাখ মাস্ক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ মার্চ ২০২০, ১১:০৪
German shipment of 6 million masks lost in Kenya
আনাদোলু এজেন্সি থেকে নেয়া

জার্মানির কেনা প্রায় ৬০ লাখ মেডিকেল মাস্ক কেনিয়ার একটি বিমানবন্দর থেকে উধাও হয়ে গেছে। জার্মানির দের স্পাইগেল একটি সাপ্তাহিক পত্রিকা মঙ্গলবার তাদের ওয়েবসাইটে এমন খবর প্রকাশ করেছে।

ওই ঘটনার সত্যতা নিশ্চিত করে জার্মানির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে তারা এ বিষয়ে তদন্ত শুরু করেছে। কিন্তু এর চেয়ে বেশি কিছু জানায়নি তারা।

জার্মানিতে করোনাভাইরাসের প্রকোপ মোকাবিলায় মেডিকেল সরঞ্জামে ঘাটতি দেখা দিতে পারে। তাই চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলের জোট সরকার সম্প্রতি ২৬২ মিলিয়ন ডলারের মেডিকেল মাস্ক, অন্যান্য সুরক্ষা যন্ত্রপাতি ও সরঞ্জাম কেনে।

স্পাইগেল বলছে, গত ২০ মার্চ নিখোঁজ হওয়া মাস্কের চালানটি জার্মানিতে আসার কথা ছিল। জার্মানির স্বাস্থ্য ব্যবস্থাকে আরও বেগবান করার জন্য ওই চালানটি খুব প্রয়োজন ছিল বলেও উল্লেখ করেছে স্পাইগেল।

ইউরোপে করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়ার পর ইতালি ও স্পেনের পর সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে জার্মানি। জন হপকিন্স করোনাভাইরাস রেসকিউ সেন্টারের তথ্য মতে, জার্মানিতে এখন পর্যন্ত ৩০ হাজার ১৫০ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১৩০ জনের।

উল্লেখ্য, চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছে চার লাখ ২২ হাজার ৮২৯ জন। মৃত্যু হয়েছে ১৮ হাজার ৯০৭ জনের। তবে সুস্থ হয়ে উঠেছে এক লাখ ৯ হাজার ১০২ জন।

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৬ বিশ্বকাপে জার্মানির কোচ নাগেলসমান
ইসরায়েলে জার্মানির অস্ত্র বিক্রি বন্ধ চায় নিকারাগুয়া
গাজায় যেভাবে ত্রাণ পাঠাচ্ছে জার্মানি
মস্তিষ্কে চিপ বসিয়ে ডিভাইস নিয়ন্ত্রণের প্রবণতা
X
Fresh