• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাংলাদেশে আসতে চার দেশের যাত্রীর লাগবে করোনা মুক্ত সনদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ মার্চ ২০২০, ২১:১৯
বাংলাদেশে আসতে চার দেশের যাত্রীর লাগবে করোনা মুক্ত সনদ
ফাইল ছবি

কয়েকটি দেশে বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার প্রেক্ষাপটে ইতালি, দক্ষিণ কোরিয়া, জাপান ও কুয়েত থেকে বাংলাদেশে প্রবেশের বিষয়ে কিছু বিধিনিষেধ জারি করেছে সরকার। এই চার দেশ থেকে যাত্রীদের বাংলাদেশে প্রবেশ করতে হলে করোনাভাইরাসে আক্রান্ত নন এমন সনদ লাগবে। অন্যথায় তাদের কেউ বাংলাদেশে প্রবেশ করতে পারবে না।

আজ বুধবার করোনাভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সোব্রিনা ফ্লোরা এ কথা বলেন।

করোনাভাইরাসে আক্রান্ত না থাকার সনদ ছাড়া চার দেশ থেকে কেউ বাংলাদেশে প্রবেশ করতে পারবেন না জানিয়ে ডা. ফ্লোরা বলেন, করোনা সংক্রমণের প্রেক্ষাপটে ইতালি, দক্ষিণ কোরিয়া, জাপান ও কুয়েতের যাত্রীদের অন অ্যারাইভাল ভিসা সুবিধা আপাতত স্থগিত করা হয়েছে। সুতরাং কেউ বাংলাদেশে আসতে চাইলে আগেভাবে নিয়মমাফিক ভিসার আবেদন করতে হবে। ভিসা নেয়ার সময় তারা যে করোনাভাইরাস সংক্রমণ মুক্ত- এমন সনদ দাখিল করতে হবে। যাত্রী যাতায়াতের দিক থেকে বাংলাদেশ এখন উচ্চঝুঁকিতে থাকায় এ ধরনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি জানান, ইতিমধ্যে বিশ্বে ৭৩ দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। উদ্বেগের মাত্রা প্রতিদিনই বাড়ছে। ইতালি, দক্ষিণ কোরিয়া, ইরান ও জাপানকে হটস্পট হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে, এমন দেশ থেকে আপাতত জরুরি প্রয়োজন ছাড়া বাংলাদেশে আসা এবং বাংলাদেশ থেকে না যাওয়ার আহ্বান জানান তিনি।

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৯ মার্চ)
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিলো বিএসএফ
X
Fresh