logo
  • ঢাকা মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ ৬ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

চীনে রোগীদের সেবায় থাকা নার্সদের পাল্টে যাচ্ছে চেহারা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ ফেব্রুয়ারি ২০২০, ২১:২৪
চীনে রোগীদের সেবায় থাকা নার্সদের পাল্টে যাচ্ছে  চেহারা
ফাইল ছবি
করোনাভাইরাসের কারণে আজ চরম বিপর্যয়ে চীন। প্রতিদিনই দেশটিতে বাড়ছে মৃতের সংখ্যা। হাসপাতাল রোগীদের সামাল দেয়া কঠিন হয়ে পড়েছে। সেবা দিতে দিতে চিকিৎসক-নার্সদের এমন অবস্থা হয়েছে যে তাদের চেহারা চেনাই দায়।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা করতে নিজেদের উজাড় করে দিয়েছেন এসব চিকিৎসক-নার্সরা। তাদের ত্যাগের সেসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। চীনের নার্সদের চেহারা পরিবর্তনের সেরকম কয়েকটি ছবি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে।

পিপলস ডেইলি চায়নার টুইটারে কয়েকটি ছবি পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, দীর্ঘ সময় মাস্ক পরে থাকার কারণে মুখের নানান জায়গায় দাগ বসে গিয়েছে। এক নার্সের চোখের নীচে একটি ব্যান্ডেজ দেখা যাচ্ছে। মাস্ক পরেই সম্ভবত সেখানে ক্ষত তৈরি হয়ে গিয়েছিল। তার জন্যই তিনি ব্যান্ডেজ করে রেখেছেন।

দীর্ঘক্ষণ মাস্ক পরে থাকার কারণে আরেক নার্সের নাকের উপর রক্ত জমে থাকতে দেখা যাচ্ছে। তাদের চোখে মুখে ক্লান্তির ছাপও স্পষ্ট।

টুইটের পোস্টে লেখা হয়েছে, নার্সদের এই লড়াই কোটি কোটি মানুষের প্রাণ বাঁচাচ্ছে। তাদের প্রশংসা পাচ্ছেন। এই দেবদূতদের সালাম।

এমকে

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ১৯
বিশ্ব ৮০০০৪৯ ১৭০৩২৫ ৩৮৭১৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • স্বাস্থ্য এর সর্বশেষ
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়