• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বে করোনা শনাক্তের সংখ্যা ছাড়াল ৫৩ কোটি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ মে ২০২২, ০৮:৩৫
বিশ্বে করোনা শনাক্তের সংখ্যা ছাড়াল ৫৩ কোটি
ছবি : সংগৃহীত

বিশ্বজুড়ে চলমান মহামারী করোনাভাইরাসে শনাক্তের সংখ্যা ৫৩ কোটি ছাড়িয়েছে। দুই বছরেরও বেশি সময় ধরে মহামারীর প্রকোপ অনেকটাই কমে আসলেও পুরোপুরি নির্মূল হয়নি। যুক্তরাষ্ট্র, জাপান, জার্মানি ও অস্ট্রেলিয়ার মত দেশগুলোতে এখনও করোনার চিত্র বাড়বাড়ন্ত।

গত একদিনে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৬০ হাজার ৬০৩ জনের। এই সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৪০৪ জনের। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫ লাখ ৮৩ হাজারের বেশি মানুষ।

করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। শুক্রবার সকাল পর্যন্ত শনাক্ত হয়েছে ৫৩ কোটি ১ লাখ ৪২ হাজার। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৭ হাজার ৫৭৬ জনের। অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫০ কোটি ৫ লাখ ৮৪ হাজার ৮৯২ জন।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া করোনা মহামারীতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে ৮৫ হাজার ৮২৩ এবং এখন পর্যন্ত মোট ৮ কোটি ৫৫ লাখ ৬০ হাজার জনের শনাক্ত হয়েছে। একই সময়ে ২১০ জন এবং মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৩০ হাজার ৭০৪ জনের।

তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৪ কোটি ৩১ লাখ ৪৬ হাজার ৩৩ জনের করোনা শনাক্ত এবং ৫ লাখ ২৪ হাজার ৫২৫ জনের মৃত্যু হয়েছে।

করোনা শুরুর প্রায় এক বছর পর টিকা আবিষ্কার করতে সক্ষম হন বিজ্ঞানীরা। তারপর থেকে করোনার ঢেউ অনেকটা কমে আসে। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশ টিকার বুস্টার ডোজের ওপর জোর দিচ্ছে। করোনার প্রকোপ থেকে অনেকটাই স্বাভাবিক অবস্থায় ফিরেছে বিশ্ব। চীনের কিছু এলাকায় ও উত্তর কোরিয়া ছাড়া বিশ্বের কোথাও করোনার কঠোর নিষেধাজ্ঞা নেই।

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
আমিরাতে বন্যা : ৩ ফিলিপাইন নাগরিকের মৃত্যু
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
X
Fresh