• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিশ্ব করোনা : শনাক্ত সাড়ে ৫ লাখ, মৃত্যু দেড় হাজার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ এপ্রিল ২০২২, ০৮:৩০
বিশ্ব করোনা : শনাক্ত সাড়ে ৫ লাখ, মৃত্যু দেড় হাজার
ছবি: সংগৃহীত

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৫৩৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ৪৮ হাজার ১৯৩ জন।

রোববার (২৪ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫০ কোটি ৯০ লাখ ৬৩ হাজার ৫৪৩ জন। মৃত্যু হয়েছে ৬২ লাখ ৪১ হাজার ৮৬৫ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ৬৬৫ জন এবং মারা গেছেন ১৫৩ জন। রাশিয়ায় মৃত্যু ১৭১ জন এবং আক্রান্ত ৮ হাজার ৮২৯ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত ১৭ হাজার ৯৮৭ জন এবং মৃত্যু ৭৭ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ৭৫ হাজার ৪১৪ জন এবং মৃত্যু ১৫১ জন। জাপানে আক্রান্ত ৪২ হাজার ৮০৮ জন এবং মৃত্যু ৫৬ জন। ফ্রান্সে আক্রান্ত ৮০ হাজার ৫৭১ জন এবং মৃত্যু ৭৫ জন। থাইল্যান্ডে আক্রান্ত ২০ হাজার ৫২ জন এবং মৃত্যু ১২৯ জন। ব্রাজিলে মৃত্যু ৪৫ জন এবং আক্রান্ত ৬ হাজার ৯৫৭ জন। ভারতে মৃত্যু ৩৪ জন এবং আক্রান্ত ২ হাজার ১০৯ জন।

এ ছাড়া তুরস্কে ১৬ জন, ইতালিতে ১৪৩ জন, কানাডায় ২৪ জন, ইরানে ২২ জন, গ্রিসে ২৮ জন, দক্ষিণ আফ্রিকায় ১২ জন, পোল্যান্ডে ২২ জন, ফিলিপাইনে ৬১ জন, মেক্সিকোতে ২৭ জন এবং ইন্দোনেশিয়ায় ২৭ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
আমিরাতে বন্যা : ৩ ফিলিপাইন নাগরিকের মৃত্যু
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
X
Fresh