• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিশ্ব করোনা : মৃত্যু ও শনাক্ত কমেছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ এপ্রিল ২০২২, ০৮:২৯
বিশ্ব করোনা  মৃত্যু ও শনাক্ত কমেছে
ছবি: সংগৃহীত

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ১ হাজার ১৮৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৫২ হাজার ৬০৩ জন। এর আগে গতকাল (রোববার) ১ হাজার ৫৯৩ জনের মৃত্যু এবং ৫ লাখ ৫৬ হাজার ৯২৪ জন রোগী শনাক্ত হয়েছিল।

সোমবার (১৮ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫০ কোটি ৪৭ লাখ ৫১ হাজার ৯৭০ জন। মৃত্যু হয়েছেন ৬২ লাখ ২৩ হাজার ৩৫ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ১ জন এবং মারা গেছেন ২০৩ জন। রাশিয়ায় মৃত্যু ২৩৩ জন এবং আক্রান্ত ১০ হাজার ২৬৩ জন। ফ্রান্সে আক্রান্ত ৮৬ হাজার ৬৫০ জন এবং মৃত্যু ৩৫ জন। থাইল্যান্ডে আক্রান্ত ১৭ হাজার ৭৭৫ জন এবং মৃত্যু ১২৮ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭ হাজার ২৩৫ জন এবং মৃত্যু ১০ জন। জার্মানিতে আক্রান্ত ২৬ হাজার ৭১৬ জন এবং মৃত্যু ১৪ জন। জাপানে আক্রান্ত ৪৭ হাজার ৯ জন এবং মৃত্যু ৪৭ জন। ব্রাজিলে মৃত্যু ১৮ জন এবং আক্রান্ত ২ হাজার ৫৪১ জন। ভারতে মৃত্যু একজনের এবং আক্রান্ত ১ হাজার ১৬৯ জন।

এ ছাড়া তুরস্কে ১৭ জন, ইতালিতে ৮৫ জন, ভিয়েতনামে ১০ জন, মেক্সিকোতে ৩৫ জন, হংকংয়ে ২৯ জন, ইরানে ২৯ জন, গ্রিসে ৫১ জন, চিলিতে ৩২ জন এবং ইন্দোনেশিয়ায় ২২ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্যবসায়ী নেতার মৃত্যুতে আখাউড়া স্থলবন্দরের কার্যক্রম বন্ধ
ঈদযাত্রায় বেশি মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায়
তালতলীতে ‘হিটস্ট্রোকে’ শ্রমিকের মৃত্যু
রাজবাড়ীতে হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু
X
Fresh