Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

ওমিক্রন বিষ‌য়ে নতুন ক্লিনিক্যাল গাইডলাইন স্বাস্থ্য অধিদপ্তরের

ওমিক্রন বিষ‌য়ে নতুন ক্লিনিক্যাল গাইডলাইন স্বাস্থ্য অধিদপ্তরের

ওমিক্রন সংক্রমণ বিষ‌য়ে দে‌শের সব হাসপাতালসহ স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোর জন্য নতুন ক্লিনিক্যাল গাইডলাইন তৈরি করেছে স্বাস্থ্য অধিদপ্তর। ইতোমধ্যে দে‌শের সব হাসপাতালে এ গাইডলাইন পাঠিয়েও দেওয়া হয়েছে।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ভার্চুয়াল বুলেটিনে এসব তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

তিনি বলেন, ওমিক্রন সংক্রমণ রোধে ক্লিনিক্যাল গাইডলাইন ইতোমধ্যেই চূড়ান্তও হয়েছে। গাইডলাইনটি স্বাস্থ্য প্রতিষ্ঠানসহ সব হাসপাতালে পাঠানো হয়েছে। ওমিক্রন বিষ‌য়ে যেসব নতুন নতুন তথ্য পে‌য়ে‌ছি, সেস‌বের আলোকেই গাইডলাইনটি সাজানো হয়েছে।

তিনি আরও বলেন, ক‌রোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে চলাই হলো বিজ্ঞানভিত্তিক সঠিক পন্থা। এ জন্য সবাইকে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।সবাইকে টিকা নিতে হবে। গত এক সপ্তা‌হে দেশে রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়েছে। জানুয়ারি মাসের ১৯ তারিখে আমরা ৯ হাজার ৫০০ জন রোগীকে শনাক্ত করেছিলাম। তখন শনাক্তের হার ছিল ২৫ শতাংশের কিছুটা বেশি। কিন্তু এ সপ্তাহে ২৫ জানুয়ারিতে শনাক্তের হার ৩২ দশমিক ৪০ শতাংশে দাঁড়িয়েছে।

তিনি বলেন, পর্যাপ্ত টিকা আছে আমাদের হাতে। কোনো শিক্ষাপ্রতিষ্ঠানেই টিকার সংকট নেই। শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আমাদের কাছে যদি চাহিদা পাঠিয়ে দেওয়া হয়, আমরা সে অনুযায়ী টিকা পাঠিয়ে দেবো।

এমএন/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS