• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বে করোনায় আরও সাড়ে ৯ হাজার প্রাণহানি, আক্রান্ত ৩২ লাখ  

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ জানুয়ারি ২০২২, ০৮:১৩
বিশ্বে, আরও, করোনায়, সাড়ে, ৯, হাজার, প্রাণহানি, আক্রান্ত, ৩২, লাখ,  
ফাইল ছবি

করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৩২ লাখ ১৭ হাজার ৭৫৭ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মারা গেছেন ৯ হাজার ৪০২ জন।

বুধবার (২৬ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৩৫ কোটি ৮৯ লাখ ৪০ হাজার ৫৫৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৬ লাখ ৩৩ হাজার ১৫৮ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১ হাজার ৬৩৫ জন এবং মারা গেছেন ৪৬৭ জন। যুক্তরাষ্ট্র আক্রান্ত ৩ লাখ ৮৩ হাজার ২২১ জন এবং মৃত্যু ২ হাজার ৩৮৬ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৮১ জন এবং সংক্রমিত হয়েছেন ৬৭ হাজার ৮০৯ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ৯৪ হাজার ৩২৬ জন এবং মৃত্যু ৪৩৯ জন। স্পেনে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৪ হাজার ৮৭৭ জন এবং মারা গেছেন ৩৮২ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৪০৮ জন এবং মারা গেছেন ১৮৪ জন। ব্রাজিলে মারা গেছেন ৪৮৯ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ৯৯ হাজার ১২৬ জন।

এ ছাড়া তুরস্কে ১৭৪ জন, দক্ষিণ আফ্রিকায় ১৩২ জন, পোল্যান্ডে ২৫২ জন, কানাডায় ১৮০ জন, আর্জেন্টিনায় ২৫৯ জন মেক্সিকোতে ১১৮ জন এবং ভিয়েতনামে ১২৬ মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেন। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

এনএইচ/এসকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
আরও ১৫ জনের করোনা শনাক্ত
X
Fresh