Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

বিশ্বজুড়ে করোনা আক্রান্ত আরও ২০ লাখ ২২ হাজার মানুষ

করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ২০ লাখ ২২ হাজার ৪৬১ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৩৫ কোটি ৪৮ লাখ ৮ হাজার ১৯৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৬ লাখ ২২ হাজার ৪৪ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮ হাজার ৪৮১ জন এবং মারা গেছেন ৩৯৩ জন। যুক্তরাষ্ট্র আক্রান্ত ৪ লাখ ৫৬ হাজার ৪৬০ জন এবং মৃত্যু ১ হাজার ১৯১ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৫৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৬৫ হাজার ১০৯ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ৭৮৮ হাজার ৪৪৭ জন এবং মৃত্যু ৫৬ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৭৭ হাজার ৬৯৬ জন এবং মারা গেছেন ৩৫২ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৯৬২ জন এবং মারা গেছেন ১৬১ জন। ব্রাজিলে মারা গেছেন ২৬৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৯০ হাজার ৫০৯ জন।

ইউক্রেনে আক্রান্ত হয়েছেন আরও ১২ হাজার ৯১৫ জন এবং মৃত্যু ৬৭। এছাড়া কলম্বিয়ায় নতুন করে সংক্রমিত হয়েছেন ২১ হাজার ২১৯ জন এবং মারা গেছেন ২৩৭ জন।

এ ছাড়া তুরস্কে ১৫৬ জন, দক্ষিণ আফ্রিকায় ৮৮ জন, পোল্যান্ডে ২ জন, কানাডায় ১৪৮ জন, আর্জেন্টিনায় ২৭৬ জন মেক্সিকোতে ৯৮ জন এবং ভিয়েতনামে ১৬৫ মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

এনএইচ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS