• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বজুড়ে করোনায় শনাক্ত ও মৃত্যু বাড়ল 

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ জানুয়ারি ২০২২, ০৮:১১
বিশ্বজুড়ে, করোনায়, শনাক্ত, ও, মৃত্যু, বাড়ল  
ফাইল ছবি

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৭ হাজার ৭৮৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ২৭ লাখ ৩৬ হাজার ৮০৪ জন। এর আগে গতকাল (মঙ্গলবার) ৪ হাজার ৫১২ জনের মৃত্যু এবং ১৯ লাখ ৮০ হাজার ৫৪৫ জন রোগী শনাক্ত হয়েছিল।

বুধবার (১২ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩১ কোটি ৬ লাখ ৫২ হাজার ২০৫ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫৫ লাখ ১১ হাজার ৬৩১ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৪৪ হাজার ২৭৪ জন এবং মারা গেছেন ২ হাজার ১২২ জন। রাশিয়ায় মৃত্যু ৭৮৩ জন এবং আক্রান্ত ১৭ হাজার ৫২৫ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ১ লাখ ২০ হাজার ৮২১ জন এবং মৃত্যু ৩৭৯ জন। ইতালিতে আক্রান্ত ২ লাখ ২০ হাজার ৫৩২ জন এবং মৃত্যু ২৯৪ জন। ফ্রান্সে আক্রান্ত ৩ লাখ ৬৮ হাজার ১৪৯ জন এবং মৃত্যু ৩৪১ জন। জার্মানিতে আক্রান্ত ৬১ হাজার ২০৫ জন এবং মৃত্যু ৩৮৭ জন। ইউক্রেনে আক্রান্ত ৫ হাজার ৪২৯ জন এবং মৃত্যু ২১৯ জন। ব্রাজিলে মারা গেছেন ১৩৯ জন এবং আক্রান্ত ৭১ হাজার ৪৪৭ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় তুরস্কে ১৩৭ জন, পোল্যান্ডে ৪৯৩ জন, দক্ষিণ আফ্রিকায় ১১৯ জন, মেক্সিকোতে ৭৮ জন এবং ফিলিপাইনে ২১৯ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

এনএইচ

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
আরও ১৫ জনের করোনা শনাক্ত
X
Fresh