• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বে করোনা শনাক্ত ৩১ কোটি ছাড়াল 

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ জানুয়ারি ২০২২, ০৮:১৪
বিশ্বে, করোনা, শনাক্ত, ৩১, কোটি, ছাড়াল,  
ফাইল ছবি

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৪ হাজার ৫১২ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ১৯ লাখ ৮০ হাজার ৫৪৫ জন। এর আগে গতকাল (সোমবার) ৩ হাজার ৩০৬ জনের মৃত্যু এবং ১৮ লাখ ৫১ হাজার ৮৯৪ জন রোগী শনাক্ত হয়েছিল।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩১ কোটি ৬ লাখ ৫২ হাজার ২০৫ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫৫ লাখ ১১ হাজার ৬৩১ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৭ হাজার ৮৯৯ জন এবং মারা গেছেন ৯১১ জন। রাশিয়ায় মৃত্যু ৭৪১ জন এবং আক্রান্ত ১৫ হাজার ৮৩০ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ১ লাখ ৪২ হাজার ২২৪ জন এবং মৃত্যু ৭৭ জন। ইতালিতে আক্রান্ত ১ লাখ ১ হাজার ৭৬২ জন এবং মৃত্যু ২২৭ জন। ফ্রান্সে আক্রান্ত ৯৩ হাজার ৮৯৬ জন এবং মৃত্যু ২৮০ জন। জার্মানিতে আক্রান্ত ৩৮ হাজার ৬১৮ জন এবং মৃত্যু ১৭৫ জন। ইউক্রেনে আক্রান্ত ১ হাজার ৯৬৯ জন এবং মৃত্যু ৮৬ জন। ব্রাজিলে মারা গেছেন ১১১ জন এবং আক্রান্ত ৩৪ হাজার ৭৮৮ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় তুরস্কে ১৪১ জন, পোল্যান্ডে ১৯ জন, দক্ষিণ আফ্রিকায় ৭৭ জন, মেক্সিকোতে ৩১ জন এবং হাঙ্গেরিতে ১৬৭ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

এনএইচ/পি

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
আরও ১৫ জনের করোনা শনাক্ত
X
Fresh