Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ জানুয়ারি ২০২২, ০৮:২৬
আপডেট : ০৯ জানুয়ারি ২০২২, ০৯:৩২
discover

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৫৫ লাখ

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৫৫ লাখ
ছবি: সংগৃহীত

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৪ হাজার ৭৭১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ৫৫ লাখ ২ হাজার ২৫৬ জনের মৃত্যু হলো।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২১ লাখ ৮৯ হাজার ৮৭০ জন। এ নিয়ে মোট শনাক্ত হয়েছে ৩০ কোটি ৫৯ লাখ ৯২ হাজার ৭৮৪ জন।

রোববার (৯ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৬৮ হাজার ৮১ জন এবং মারা গেছেন ৬৬৯ জন। রাশিয়ায় মারা গেছেন ৭৯৬ জন এবং সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৫৬৮ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৬ হাজার ৩৯০ জন এবং মারা গেছেন ৩১৩ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৫৫২ জন এবং মারা গেছেন ১৮৪ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩ হাজার ৬৬৯ জন এবং মারা গেছেন ১৪২ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৪২২ জন এবং মারা গেছেন ১৬১ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৯৫ জন এবং মারা গেছেন ৭৬ জন। ব্রাজিলে মারা গেছেন ১০৩ জন এবং সংক্রমিত হয়েছেন ৪৯ হাজার ৩০৩ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় তুরস্কে ১৪১ জন, পোল্যান্ডে ২৯২ জন, দক্ষিণ আফ্রিকায় ১১৯ জন, ফিলিপাইনে ২৬৫ জন, মেক্সিকোতে ১৬৮ জন এবং ভিয়েতনামে ২৪০ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

আরএ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS