• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা মেডিকেলে অজ্ঞান পার্টির খপ্পরে সর্বস্বান্ত রোগীর স্বজনরা

আরটিভি নিউজ

  ১৯ অক্টোবর ২০২১, ২২:৩৯
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল

প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসা নিতে এসে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত হচ্ছেন রোগীর স্বজনরা। কৌশলে রোগী ও রোগীর স্বজনদের অজ্ঞান করে মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নিচ্ছে একটি চক্র।

মঙ্গলবার প্রথম প্রহরে ঢামেকের গাইনি ২১২ নম্বর ওয়ার্ডে অজ্ঞান পার্টির খপ্পরে পড়েন এক রোগী ও তার দুই স্বজন। রাত দেড়টার দিকে অচেতন অবস্থায় তিন জনকে পড়ে থাকতে দেখে ওয়ার্ডের কর্মীরা। পরে তাদেরকে জরুরি বিভাগে নিয়ে পাকস্থলি পরিষ্কার করে আবার মিতা, খুশী ও শাহিনুরকে গাইনি ওয়ার্ডে নিয়ে আসা হয়।

খুশি বলেন, রাতে এক নারী আমাদের সঙ্গে কথা বলে কিছুক্ষণ পর একটি পলিথিন ব্যাগ নিয়ে আসেন। তাতে দুটি জুস ও একটি কেক নিয়ে এসে বলে আমার মা পাঠিয়েছে। তখন আমার মা বাইরে ছিল, এরপর আর কিছু বলতে পারব না।

খুশি বলেন, আমাদের স্টোমাক ওয়াশ দেয়ার পর খোঁজ নিয়ে দেখি আমার বোনের স্বর্ণের কানের দুল নেই, ভ্যানিটি ব্যাগে থাকা ১০ হাজার টাকাসহ অন্যান্য জিনিস নিয়ে গেছে।

মিতার মা সান্ত্বনা বেগম বলেন, আমি শেষ হয়ে গেছি। আমার সব নিয়ে গেছে। মেয়ের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা ছিল সেটাও চোরের দল নিয়ে গেছে।
২১২ নং গাইনি ওয়ার্ড এর নার্সিং ইনচার্জ রওশন আরা বেগম বলেন, এটা খুবই দুঃখজনক। আমাদের ওয়ার্ডে তিন শিফট আনসার সদস্যরা ডিউটি করে। এটা তাদের উপরেই বর্তায়।

ওয়ার্ড মাস্টার আবু সাঈদ জানান, এমন ঘটনা হাসপাতালে এর আগেও ঘটেছে। দুই মাসের ভেতরে তিনটি ঘটনার কথা জানিয়েছেন তিনি।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া বলেন, এ রকম ঘটনা প্রায়ই ঘটে ঢাকা মেডিকেলে। বেশির ভাগ রোগীর ঢাকার বাইরে থেকে আসে। অপরিচিত লোকদের ভালো মনে মিশে। তারা এর সুযোগ নেয়। রোগীর স্বজনদের সচেতন হতে হবে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খতনার সময় শিশুর পুুরুষাঙ্গ কেটে ফেলল হাজাম, ঢামেকে ভর্তি
রাজধানীতে মদপানে স্কুলশিক্ষার্থীর মৃত্যু
লঞ্চে আসার পথে মলম পার্টির খপ্পরে যুবক 
প্রাইভেটকারের ধাক্কায় কারখানার কেয়ারটেকার নিহত
X
Fresh