• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা মেডিকেলে করোনায় বন্ধ হওয়া দুই ওয়ার্ড চালু

আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২১, ১৬:০১
Dhaka Medical opens two wards closed in Corona
ফাইল ছবি

প্রাণঘাতি করোনা সংক্রমণের কারণে দেড় বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের দুই মেডিসিন ওয়ার্ডে রোগী ভর্তি কার্যক্রম শুরু করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। আজ শনিবার (১৬ অক্টোবর) সকাল থেকে ঢামেক হাসপাতালের নতুন ভবনে অবস্থিত ওয়ার্ড দু’টিতে সাধারণ রোগীদের ভর্তি কার্যক্রম শুরু করা হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, সব জেলা থেকেই রোগী ঢামেক হাসপাতালে আসছেন। সাধারণ রোগীদের কথা চিন্তা করে করোনা আক্রান্তদের পাশাপাশি একই ভবনের ৬ ও ৭ তলায় মেডিসিন রোগীদের ভর্তি করা হবে। তবে করোনা রোগীদের চলাচলের জন্য আলাদা ব্যবস্থা করা হবে। করোনা রোগী বেড়ে গেলে পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেওয়া হবে। এখনো করোনা ওয়ার্ডে ৩০০ রোগী ভর্তি রয়েছেন। করোনা রোগী আগের তুলনায় কম থাকায় কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

জানা গেছে, ওয়ার্ড দু’টিতে করোনা রোগীর পাশাপাশি মেডিসিন ওয়ার্ডের রোগীদের ভর্তি নেওয়া হচ্ছে। এসব রোগীরা নতুন ভবনের একই লিফট ব্যবহার করছেন। এতে করোনা সংক্রমণ বেড়ে যেতে পারে বলে আশঙ্কা করেছেন মেডিসিন ওয়ার্ডের রোগীর স্বজনরা।

নতুন ভবনের ওয়ার্ড মাস্টার রিয়াজ মিয়া গণমাধ্যমকে জানান, পরিচালক স্যারের নির্দেশে ৬ ও ৭ তলায় মেডিসিন ওয়ার্ডে রোগী ভর্তি করা শুরু হয়েছে। এছাড়া ৮ ও ৯ তলায় করোনা ওয়ার্ডে রোগীরা ভর্তি থাকবেন। এখন পর্যন্ত ৩০০ জন করোনা রোগী ভর্তি রয়েছেন।

ইতোমধ্যে হাসপাতালের তৃতীয় তলায় কার্ডিয়াক ভাসকুলার সার্জারি চালু করা হয়েছে, আর হৃদরোগ বিভাগে রোগী ভর্তি শুরু হয়েছে। পাশাপাশি পিসিসিইউ ও আইসিইইতে করোনা রোগীরা ভর্তি রয়েছেন। এছাড়া হাসপাতালের ১০ তলার ওয়ার্ডে পুরোটাই করোনা রোগীদের ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানা গেছে।

কেএফ/এসকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খতনার সময় শিশুর পুুরুষাঙ্গ কেটে ফেলল হাজাম, ঢামেকে ভর্তি
রাজধানীতে মদপানে স্কুলশিক্ষার্থীর মৃত্যু
প্রাইভেটকারের ধাক্কায় কারখানার কেয়ারটেকার নিহত
নির্মাণাধীন ভবন থেকে পাইপ পড়ে প্রাণ গেলো যুবকের
X
Fresh