Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৪ কার্তিক ১৪২৮

টেলিমেডিসিন চিকিৎসা সেবা নিয়ে ‘হ্যালো ডাক্তার আপা’ 

টেলিমেডিসিন চিকিৎসা সেবা নিয়ে ‘হ্যালো ডাক্তার আপা’ 
টেলিমেডিসিন চিকিৎসা সেবা নিয়ে ‘হ্যালো ডাক্তার আপা’ 

মহামারি করোনাকালে সম্মুখসারির যোদ্ধা হয়ে রাতদিন লড়াই করেছেন বিশ্বের সব চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। তাদের সেই লড়াই ও সংগ্রাম নিয়ে প্রকাশ হয়েছে উপন্যাস ‘হ্যালো ডাক্তার আপা’। চিকিৎসকদের টেলিমেডিসিন চিকিৎসা সেবা নিয়ে লেখা এটাই প্রথম উপন্যাস।

গতকাল শনিবার ( ১০ অক্টোবর) দেশজুড়ে সাড়া জাগানো উপন্যাস ‘হ্যালো ডাক্তার আপা’র লেখক রাহিতুল ইসলামের সঙ্গে মিকা ফার্মাকেয়ার লিমিটেডের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।

৯ অক্টোবর সন্ধ্যায় কক্সবাজারের একটি হোটেলে আয়োজিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মিকা ফার্মাকেয়ার লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক নিয়ামুল করিম টিপু ও বইয়ের লেখক রাহিতুল ইসলাম স্বাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন মিকা ফার্মাকেয়ার লিমিটেডের চেয়ারম্যান সুরাইয়া আক্তারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে মিকা ফার্মাকেয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নিয়ামুল করিম টিপু আরটিভি নিউজকে বলেন, করোনার সংক্রমণের ভয়ে অনেকের স্বজন আক্রান্তদের ফেলে চলে গেছেন, তখন পরম মমতায় তার পাশে দাঁড়িয়েছেন চিকিৎসকেরা। জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসকদের এই আত্মত্যাগ ও অনন্য মানবিকতার গল্প দেশজুড়ে ছড়িয়ে দিতে চাই আমরা। তাই মিকা ফার্মাকেয়ার লিমিটেড করোনাকালে সম্মুখসারিতে লড়াই করা চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের ‘হ্যালো ডাক্তার আপা’ বইয়ের দশ হাজার কপি ক্রয় করে সারাদেশে চিকিৎসক ও নার্সদের উপহার দেবে।

অনুষ্ঠানে লেখক রাহিতুল ইসলাম আরটিভি নিউজকে জানিয়েছেন, করোনায় আমরা যখন সবাই ঘরবন্দি, তখন জীবনের ঝুঁকি নিয়ে বিরামহীনভাবে রোগীদের সেবা দিয়ে গেছেন চিকিৎসকরা। অন্যকে বাঁচাতে নিজের জীবনকে তুচ্ছ ভেবেছেন। তাদের সেই চ্যালেঞ্জের কথা আমার এই বইয়ে উঠে এসেছে।

২০২১ সালের বইমেলায় বইটি প্রকাশ করে বিশ্বসাহিত্য ভবন। জনপ্রিয় লেখক রাহিতুল ইসলাম এর আগে চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার, ই-কমার্স উদ্যোক্তা, ফ্রিল্যান্সারদের নিয়ে উপন্যাস লিখে প্রশংসা কুড়িয়েছেন। তার লেখা উপন্যাসের ওপর ভিত্তি করে তৈরি হয়েছে টেলিফিল্মও।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS