Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ অক্টোবর ২০২১, ০৮:৪৬
আপডেট : ০৯ অক্টোবর ২০২১, ০৮:৫৪

বিশ্বে করোনায় একদিনে আরও ৭ হাজারের বেশি মৃত্যু 

বিশ্বে করোনায় একদিনে আরও ৭ হাজারের বেশি মৃত্যু 
ফাইল ছবি

বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে দৈনিক মৃত্যু ও শনাক্ত কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় উল্লেখযোগ্য পরিমাণে বেড়েছে সুস্থতার হার।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৫৩২ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে ৩৫২ জনের। এ নিয়ে বিশ্বে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ লাখ ৫৬ হাজার ৩৮২ জন।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪২ হাজার ৭৩১ জন। অর্থাৎ, আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ২৬ হাজার ৩৪৩ জন। এ নিয়ে বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ কোটি ৭৯ লাখ ৭২ হাজার ৫৭৬ জনে।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে শনিবার (৯ অক্টোবর) সকালে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, একদিনে সুস্থ হয়ে ওঠেছেন ৫ হাজার ৪২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ২১ কোটি ৫১ লাখ ১১ হাজার ৭২০ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৪ কোটি ৫১ লাখ ৩৫ হাজার ৬২০ জন। মারা গেছেন ৭ লাখ ৩২ হাজার ৮৬০ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩৯ লাখ ৩৪ হাজার ৩৩৫ জনে। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫০ হাজার ৪০৮ জনের।

ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ১৫ লাখ ৫০ হাজার ৭৩০ জন। সবমিলিয়ে মৃত্যু হয়েছে ৬ লাখ ৪৯৩ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS