Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

ডেঙ্গুতে হাসপাতালে আরও ২১৪ জন

ডেঙ্গুতে হাসপাতালে আরও ২১৪ জন
ফাইল ছবি

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২১৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ১৬৩ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৫১ জন রোগী ভর্তি হন।

সোমবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বর্তমানে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে সর্বমোট ভর্তি রয়েছেন ৯৮৯ জন। হাসপাতালে ভর্তি থাকা ৯৮৯ ডেঙ্গুরোগীর মধ্যে রাজধানী ঢাকার সরকারি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৭৫৮ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ২৩১ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে সোমবার (২৭ সেপ্টেম্বর) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি বেসরকারি হাসপাতালে ভর্তি মোট রোগীর সংখ্যা ১৭ হাজার ৫৭১ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ হাজার ৫১৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ২১৪ রোগীর মধ্যে রাজধানী ঢাকার সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৫৩ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১১০ জন ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ২৩১ জন ভর্তি হন।

চলতিবছর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি সর্বমোট ১৭ হাজার ৫৭১ জনের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন এবং ২৭ সেপ্টেম্বর পর্যন্ত ৭ হাজার ২১৫ জন রোগী ভর্তি হন। এছাড়া চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৬৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন এবং সেপ্টেম্বর মাসে ১৭ জনের মৃত্যু হয়।

এসজে/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS