• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

সুযোগ বুঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর দাম বাড়াচ্ছেন ব্যবসায়ীরা

আরটিভি নিউজ

  ২১ সেপ্টেম্বর ২০২১, ২০:০৯
স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী

করোনা মহামারিতে দেশজুড়ে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিক্রি বাড়ার সঙ্গে সঙ্গে দামও বেড়েছে কয়েকগুণ। স্যানিটাইজার, ফেসমাস্ক ও গ্লাভসের দাম বাড়িয়ে দিয়েছেন ব্যবসায়ীরা।

ঢাকা মিটফোর্ড এলাকা ঘুরে দেখা গেছে, গ্লাভস ও স্যানিটাইজার বিক্রির ভিড় লেগে আছে। ব্যস্ত সময় পার করছেন আমদানিকারক ও পাইকারি বিক্রেতারা। আগের তুলনায় কয়েকগুণ সুরক্ষা সামগ্রী বিক্রি বেড়েছে। আগে যেখানে অক্সিমিটার পাইকারি দাম ২শ’ ৫০ থেকে ৬০ টাকায় বিক্রি হয়েছে। এখন সেই অক্সিমিটার পাইকারি ৩০০ টাকায় বিক্রি হচ্ছে। অক্সিমিটার পাইকারি দেড় হাজার টাকা এবং খুচরা এক হাজার ৮৫০ টাকা থেকে চার হাজার টাকায় বিক্রি হচ্ছে।

মিটফোর্ড রোড চিকিৎসা সামগ্রী পাইকারী বিক্রির দোকানিরা বলছেন, করোনা সংক্রমণ কমাতে সরকারের ঘোষিত লকডাউনে দোকানে বিক্রি কমেছিল কয়েকগুণ। তবে এখন সবকিছু সচল হওয়ায় বিক্রি বেড়েছে। দোকানে পাইকারী ও খুচরা সামগ্রী বিক্রি করা হচ্ছে।

মিটফোর্ড রোডের সাদ গোল্ডেন টাওয়ারের চিকিৎসা সামগ্রীর পাইকারি বিক্রয় প্রতিষ্ঠান হেলথ ওয়ের ব্যবস্থাপক মনোয়ার হোসেন বলেন, চলতি বছরের মার্চ ও এপ্রিলে পণ্য বিক্রি বাড়ালেও এরমধ্যে কিছু পণ্যের বিক্রি কমেছে। কিছু পণ্যের বিক্রি বাড়তে শুরু করেছে এবং দিনদিন বাড়ছেই।

ব্যবসায়ীরা জানান, ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই), অক্সিজেন কনসেন্ট্রেটর, স্টিমার, জুতার কাভার, ফেস শিল্ড, মপ ক্যাপ, হ্যান্ড গ্লাভস, গগলস ও ইয়ার প্লাগের বিক্রি ১০ শতাংশ কমেছে।

লাজ ফার্মার অনলাইন-ইনচার্জ হাসান রাজু বলেন, ‘কিছু পণ্যের দাম একটু বেড়ে গিয়েছিল। তবে এখন করোনা সম্পর্কিত অনেক পণ্যের বিক্রিই কম।

এফএ

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীব্র গরমে জনজীবনে দুর্ভোগ, বাড়ছে জ্বর-ডায়রিয়া
বিচার না হওয়ায় চিকিৎসকদের ওপর হামলা বাড়ছে : ড্যাব
রাজশাহীতে গরমে বাড়ছে ডায়রিয়া রোগী, বেশির ভাগই শিশু
গরমে বাড়ছে জ্বর-ডায়রিয়া, অসুস্থদের অধিকাংশই শিশু
X
Fresh