• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

করোনা সংক্রমণের শীর্ষে ঢাকা, সর্বনিম্নে রাজশাহী

আরটিভি নিউজ

  ২৮ জুলাই ২০২১, ১৫:৪০
করোনা সংক্রমণের শীর্ষে ঢাকা, সর্বনিম্নে রাজশাহী
করোনা পরীক্ষা

প্রাণঘাতী করোনাভাইরাস ঊর্ধ্বগতির এই মুহূর্তে সারাদেশে সংক্রমণের শীর্ষে রয়েছে ঢাকা জেলা। আর সবচেয়ে কম সংক্রমিত হয়েছে রাজশাহী জেলায়। স্বাস্থ্য অধিদপ্তর গত জানুয়ারি থেকে জুন পর্যন্ত ছয় মাসের নমুনা পরীক্ষা ও রোগী শনাক্তকরণের হার বিবেচনায় এ তথ্য জানায়।

বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত করোনা বুলেটিনে অধিদপ্তরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. নাজমুল ইসলাম বলেন, ঢাকা জেলায় এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ১৯ হাজার ১২৮ জন। ঢাকার পরে অবস্থান বন্দরনগরী চট্টগ্রামের। সেখানে এখন পর্যন্ত ৭৪ হাজার ১৯৩ জন রোগী শনাক্ত হয়েছেন। আর সবচেয়ে কম রোগী এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন রাজশাহীতে। সেখানে মোট ১৮ হাজার ৮০৮ জন রোগী শনাক্ত হয়েছে।

নাজমুল ইসলাম বলেন, আমরা যদি রোগী সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা পাশাপাশি রাখি তাহলে বরিশাল বিভাগের শনাক্ত রোগীর বিপরীতে মৃত্যুর হার ২ শতাংশ। ঢাকায় সেটি ১.৩ শতাংশ, রংপুর বিভাগে ২.৪ শতাংশ।

তিনি আরও বলেন, গত ২৩ জুলাই থেকে দেশে কঠোর বিধিনিষেধ চলছে, সেক্ষেত্রে সংক্রমণ প্রতিরোধে সবাইকে দায়িত্ববান হতে হবে। আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং নিজ নিজ জায়গা থেকে দায়িত্বশীল আচরণ করতে হবে। তাহলেই আমাদের কর্মসূচিগুলো সফলতার মুখ দেখবে।

উল্লেখ্য, গত ২১ জুলাই স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছিল সংক্রমণ সবচেয়ে বেশি ১০ জেলায়। ঢাকার পরেই শনাক্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে চট্টগ্রাম জেলা। এরপর কুমিল্লা, বগুড়া, সিলেট, নারায়ণগঞ্জ, রাজশাহী, খুলনা ও ফরিদপুর।
পি

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বের দূষিত শহরের তালিকায় শীর্ষে ঢাকা
বাড়ছে করোনা সংক্রমণ, দেড় মাসে ১১ মৃত্যু
বিশ্বে দূষিত শহরের তালিকায় শীর্ষে ঢাকা
বায়ুদূষণের তালিকায় শীর্ষে ঢাকা
X
Fresh