• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

করোনায় গত ২৪ ঘণ্টায় মৃ’ত্যু ২০০ 

আরটিভি নিউজ

  ২০ জুলাই ২০২১, ১৬:১৭
করোনায় গত ২৪ ঘণ্টায় মৃ’ত্যু ২০০ 
ছবি: সংগৃহীত

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২০০ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৩২৫ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৫৭৯ জন। এতে এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ১১ লাখ ২৮ হাজার ৮৮৯ জন।

মঙ্গলবার (২০ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। গতকাল (১৯ জুলাই) করোনায় মৃতের সংখ্যা ছিল ২৩১ জন। এটি এ যাবত কালের একদিনে সর্বোচ্চ মৃত্যু।

এর আগে, গত ১১ জুলাই দেশে করোনায় মৃত্যু হয়েছিল ২৩০ জনের, ১২ জুলাই ২২০ জন, ১৩ জুলাই ২০৩ জন, ১৪ জুলাই ২১০ জন, ১৫ জুলাই ২২৬ জন, ১৬ জুলাই ১৮৭ জন, ১৭ জুলাই ২০৪ জন, ১৮ জুলাই ২২৫ জন। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪০ হাজার ৯৮২ জনের। পরীক্ষা করা হয়েছে ৩৯ হাজার ৫১০টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৯ দশমিক ৩১ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৩ লাখ ৩৯ হাজার ৯০৯টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ৩৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যুর হয় ঢাকা বিভাগে ৫১ জনের। এছাড়া খুলনায় ৫০, চট্টগ্রামে ৪৯, রাজশাহীতে ১২, বরিশালে ৭, সিলেটে ১১, রংপুরে ১২ এবং ময়মনসিংহে ৮ জন মারা গেছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় এবং এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগামী ২৪ ঘণ্টায় যেসব জায়গায় বৃষ্টি হতে পারে
২৪ ঘণ্টায় ৪২ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় আরও ৯৩ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েল
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh