• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনায় বিশ্বে আরও ৮৪৬৮ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ জুলাই ২০২১, ০৮:৫০
করোনায় বিশ্বে আরও ৮৪৬৮ জনের মৃত্যু
সংগৃহীত

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ফের বাড়ছে। সংক্রমণ কিছুটা বাড়লেও গতদিনের তুলনায় কমেছে মৃত্যুর সংখ্যা। ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮ হাজার ৪৬৮ জন। যা দিনের তুলনায় প্রায় ২০০ জন কম। সবমিলিয়ে বিশ্বে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪০ লাখ ৮২ হাজার ৫৮৯ জন।

একই সময়ের ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ২৫৯ জন। এটা আগের দিনের তুলনায় প্রায় ৭ হাজার বেশি। সবমিলিয়ে বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ কোটি ৯৬ লাখ ৯৯ হাজার ১৪৭ জন।

করোনার ভরকেন্দ্র এখন ভারত থেকে সরে ইন্দোনেশিয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ৫৬ হাজার ৭৫৭ জন। আর মৃত্যু হয়েছে ৯৮২ জনের। সব মিলিয়ে দেশটিতে আক্রান্ত রোগীর সংখ্যা ২৭ লাখ ২৬ হাজার ৮০৩ জন। আর মোট মৃত্যু হয়েছে ৭০ হাজার ১৯২ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত ৩ কোটি ৪৮ লাখ ৮৬ হাজার ২০১ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২৪ হাজার ১৮৯ জন মারা গেছে। এদিকে করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল।

লাতিন আমেরিকার দেশটিতে নতুন করে মারা গেছে ১ হাজার ৫৫২ জন। আর ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছে ৫২ হাজার ৭৮৯ জন। সবমিলিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৯২ লাখ ৬২ হাজার ৫১৮ জন। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৯ হাজার ৫০ জনের।

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৯০ বছর ধরে সংরক্ষিত বইয়ের মানব চামড়ার মলাট সরিয়ে নিলো হার্ভার্ড
বিলিয়নেয়ারদের সংখ্যায় বিশ্বে তৃতীয় মুম্বাই
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
বিশ্ববাজারে স্বর্ণের দামে সর্বোচ্চ রেকর্ড
X
Fresh