Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

সীমান্তবর্তী জেলা হাসপাতালগুলো নিয়ে যেসব নির্দেশনা

সীমান্তবর্তী জেলা হাসপাতাল

প্রতিবেশী দেশ ভারতীয় ভ্যারিয়েন্ট (ধরন) বাংলাদেশের সীমান্তবর্তী জেলার বাসিন্দারা আক্রান্ত হচ্ছেন। এতে সীমান্তবর্তী জেলা হাসপাতালগুলোতে জরুরি রোগী ছাড়া সাধারণ রোগীদের চিকিৎসা না দেওয়ার নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

রোববার (০৬ জুন) কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. মোহাম্মদ রোবেদ আমিন এই নির্দেশনার বিষয়ে জানান।

তিনি বলেন, করোনা আক্রান্তের সঙ্গে সীমান্তবর্তী জেলায় মৃত্যুর সংখ্যা বেড়েছে। করোনার ঊর্ধ্বমুখী এই সংক্রমণ ঠেকাতে সীমান্তবর্তী জেলাগুলোতে কঠোর বিধিনিষেধ জারি রয়েছে। দরকার হলে সম্পূর্ণ হাসপাতাল করোনা বিশেষায়িত হাসপাতাল করে দেওয়া হবে।

রোবেদ আমিন বলেন, সীমান্তবর্তী যেসব এলাকায় সংক্রমণ বাড়ছে, সেগুলোকে পরিষ্কারভাবে বলা হয়েছে ইমারজেন্সি ছাড়া যেন কোনো রোগী হাসপাতালগুলোতে না থাকে। এক্ষেত্রে সাধারণ শয্যায় থেকে করোনা রোগীরা সেবা নিতে পারবেন।

অক্সিজেনের সংকট নিয়ে তিনি বলেন, আমরা সবাই অবগত আছি সংক্রমণ সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এবং আমরা সবাই শঙ্কিত আছি। যেসব রোগীর শ্বাসকষ্ট আছে, বুকে ব্যাথা এবং কোনো কারণে অত্যন্ত দুর্বলতা অনুভব করছেন তারা যেন হাসপাতালে আসে; আর যাদের হাসপাতালে যাওয়ার প্রয়োজন নেই তারা যেন হাসপাতালে এসে অযথাই ভিড় না জমায়। তাহলে যা অক্সিজেন আছে এটা দিয়েই সব রোগীকে চিকিৎসা দেওয়া যাবে।

এফএ

RTV Drama
RTVPLUS