• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাস পৌঁছে গেছে এভারেস্টে!

আরটিভি নিউজ

  ২২ এপ্রিল ২০২১, ১২:৪৫
করোনাভাইরাস পৌঁছে গেছে এভারেস্টে!
মাউন্ট এভারেস্ট

করোনাভাইরাসের প্রকোপ মহামারি আকার ধারণ করেছে। আর এই ভাইরাস পৌঁছে গেছে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্টে। সেখানে অভিযানে যাওয়া এক অভিযাত্রী করোনায় সংক্রমিত হয়েছেন।

ভ্রমণ ম্যাগাজিন দ্য আউটসাইডের এক প্রতিবেদনে জানায়, করোনায় আক্রান্ত অভিযাত্রী বেস ক্যাম্পে (১৭ হাজার ৬০০ ফুটেরও বেশি উচ্চতায়) ছিলেন। তিনিসহ আরও দুই পর্বতারোহীর করোনার লক্ষণ দেখা দিলে হেলিকপ্টারে করে তাদের সরিয়ে নেওয়া হয়। পরে তাদের একজনের করোনা শনাক্ত হয়।

আরও পড়ুনঃ প্রেমিকার প্রেমে সাড়া না দেয়ায় যুবকের গোপনাঙ্গ কর্তন

এ বিষয়ে এভারেস্ট অভিযান অপারেটর মিংমা শেরপা বলেন, ওই ক্যাম্পের অন্যান্য অভিযাত্রীরা তাদের অভিযান বাতিল করবেন না। কেননা, বেসক্যাম্পে পৌঁছে রণে ভঙ্গ দেওয়া অর্থহীন।

তবে পর্বতারোহণ সংশ্লিষ্ট কর্মকর্তারা অন্যদের সামাজিক দূরত্ব বজায় রাখতে বলেছেন। এছাড়া ইতোমধ্যেই বেসক্যাম্পে একটি অস্থায়ী মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে।

আরও পড়ুনঃ রোজা রেখে কটাক্ষের শিকার ভাস্বর চট্টোপাধ্যায়

প্রসঙ্গত, গত বছরের ২৪ মার্চ সীমান্ত বন্ধসহ এভারেস্টে আরোহণে বিধি-নিষেধ জারি করে দেশটির সরকার। চলতি বছরের মার্চে পর্বতারোহণে বিধি-নিষেধ তুলে নিলে এভারেস্টকেন্দ্রিক প্রায় ১৫ হাজার ভ্রমণকারী নেপালে পৌঁছেছে। এর মধ্যে ৩৬টি দলে ৩৩৮ জনকে পর্বতারোহণের অনুমতি দেওয়া হয়েছে।

এনএস

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
X
Fresh