Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

চিকিৎসকদের বাধাহীন চলাচলে পুলিশের সহায়তা চেয়েছে স্বাস্থ্য অধিদপ্তর 

চিকিৎসকদের বাধাহীন চলাচলে পুলিশের সহায়তা চেয়েছে স্বাস্থ্য অধিদপ্তর 

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারা দেশে সরকার লকডাউন ঘোষণা করেছে। এই লকডাউনের মধ্যে বিশেষ প্রয়োজনে সাধারণ মানুষ সড়কে বের হতে হলে পুলিশের কাছে থেকে মুভমেন্ট পাস ইস্যু করতে হয়। তবে চিকিৎকদের মুভমেন্ট পাস ইস্যু করতে হয় না। তবে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের চলাচলে নিজস্ব প্রতিষ্ঠানের পরিচয়পত্র ( আইডি কার্ড) সঙ্গে রাখতে হবে। আইনশৃঙ্খলা বাহিনী চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীর কাছে পরিচয়পত্র দেখতে চাইলে ‘চাহিবামাত্র তা প্রদর্শন’করার আহ্বান জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। একই সঙ্গে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের অবাধ চলাচল নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা চেয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (২১ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের বুলেটিনে এই আহ্বান জানানো হয়।

বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের নন কমিউনিক্যাল ডিজিজের লাইন ডিরেক্টর রোবেদ আমিন বলেন, ‘যেকোনো চিকিৎসক, নার্স ও অন্য স্বাস্থ্যকর্মীদের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পূর্ণ সহযোগিতা একান্তভাবে কাম্য। পরিচয়পত্র, যেকোনো ধরনের আইডি কার্ড প্রদর্শনকারী স্বাস্থ্যকর্মীকে সহানুভূতির সঙ্গে সহযোগিতা করা এবং দ্রুত ও বাধাহীন চলাচলের সুবিধা প্রদান করা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি নৈতিক দায়িত্ব।’

সারা দেশে লকডাউনে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী চলাচলের সময়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বাক বিতণ্ডের ঘটনা ঘটেছে। এই বাকবিতণ্ড দূর করতে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে এমন বার্তা দেওয়া হয়েছে।

এফএ

RTV Drama
RTVPLUS