• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

হাসপাতাল থেকে ফিরে গেলেন রোগীরা

আরটিভি নিউজ

  ১৪ এপ্রিল ২০২১, ১৬:০৭
হাসপাতাল থেকে ফিরে গেলেন রোগীরা

করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় চিকিৎসা সেবা কিছুটা নেতিবাচক প্রভাব পড়েছে। তাইতো কঠোর লকডাউনের মধ্যে দ্বিগুণ ভাড়া দিয়ে এসেও চিকিৎসা না পেয়ে ঘুরে যাচ্ছেন রোগীরা। রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) আউটডোর ভবনের সামনে এসে হাঁপাচ্ছেন রোগীরা।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসে চিকিৎসা না পেয়ে হাসপাতালের সামনে দাঁড়িয়ে আছেন রোগী ও তাদের আত্মীয় স্বজন। বিএসএমএমইউ চিকিৎসা নিতে দ্বিগুণ ভাড়া দিয়ে বিক্রমপুরের তালতলা থেকে এসেছেন সৈয়দ আওলাদ হোসেন। কয়েকদিন আগে আউটডোর চিকিৎসককে দেখিয়েছিলেন। কিছু পরীক্ষা-নিরীক্ষা করে আজ বুধবার সাক্ষাতের তারিখ দেন চিকিৎসক। কিন্তু এসে জানতে পারেন বাংলা নববর্ষ উপলক্ষে সরকারি ছুটি হওয়ায় চিকিৎসা সেবা বন্ধ। একই অবস্থা সিরাজদিখান তালতলা থেকে বিভিন্ন যানবাহনে ভেঙে ভেঙে মোট ৪০০ টাকা খরচ করে বিএসএমএমইউতে আসেন আরেক দম্পতি। শীলা নামের নারীটি জানান, তার ক্যান্সার ধরা পড়েছে। দ্রুত অস্ত্রোপচার করতে হবে। চিকিৎসক দেখা করতে বলেছিলেন।

শুধু আওলাদ হোসেন কিংবা শিলা একা নন, রাজধানী ঢাকা ও আশপাশের এলাকার বহু রোগী কঠোর বিধিনিষেধের মধ্যেও বিএসএমএমইউ খোলা ভেবে ডাক্তার দেখাতে ছু্টে আসেন। অপেক্ষাকৃত কম খরচে ভাল ডাক্তার দেখানোর সুযোগ পাওয়ার কারণে বিএসএমএমইউ’র বহির্বিভাগে প্রতিদিন ছয় থেকে আট হাজার রোগী আসেন। সেই ধারাবাহিকতায় আজও অনেকে ছুটে আসেন। কিন্তু তারা বাংলা নববর্ষ উপলক্ষে হাসপাতাল যে বন্ধ তা জানতেন না।
হাসপাতালের বহির্বিভাগে কর্তব্যরত আনসার সদস্য সানোয়ার হোসেন জানান, সকাল থেকে অনেক রোগী এসে হাসপাতাল বন্ধ দেখে ফিরে গেছেন। বিধিনিষেধের মধ্যেও গণপরিবহন বন্ধ থাকায় দূরদূরান্ত থেকে পায়ে হেটে, রিকশা কিংবা মোটরসাইকেলে করে রোগীরা এসেছেন।

এফএ

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
X
Fresh