logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

প্রাণহানি থামছে না, মৃত্যুর সংখ্যা ২৪ লাখ ৭৭ হাজার ছাড়িয়েছে

The death toll has not stopped, the death toll has crossed 24 lakh 7 thousand
করোনাভাইরাস পরীক্ষা

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সবশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ কোটি ১৯ লাখ ৫৪ হাজার ২০১ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৪ লাখ ৭৭ হাজার ৮১৯ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ৮ কোটি ৭৩ লাখ ১৪ হাজার ৮৫১ জন। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৫ লাখ ১১ হাজার ১৩৩ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ পর্যন্ত ২ কোটি ৮৭ লাখ ৬৫ হাজার ৪২৩ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন : নিশ্চিত মৃত্যুর মুখ থেকে ফিরলো দুই শতাধিক আরোহী

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ১ লাখ ৬৮ হাজার ১৭৪ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৪৬ হাজার ৫৬০ জনের। তবে মৃত্যু বিবেচনায় মেক্সিকোর অবস্থান তৃতীয়।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে চতুর্থ অবস্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ১০ লাখ ৫ হাজার ৭১ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫৬ হাজার ৪১৮ জনের।

আরও পড়ুন : জরিমানার পরিবর্তে চুমু নিলো পুলিশ

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

জিএম/পি

RTV Drama
RTVPLUS