• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

টিকার তালিকা নিয়ে ১৫ নাগরিকের ক্ষোভ

আরটিভি নিউজ

  ২৩ জানুয়ারি ২০২১, ২০:১৫
Fifteen, prominent, citizens, issued, statement, expressing, coronavirus-resistant vaccines
টিকার তালিকা নিয়ে ১৫ নাগরিকের ক্ষোভ

করোনাভাইরাস প্রতিরোধী টিকার তালিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ১৫ জন বিশিষ্ট নাগরিক। আজ শনিবার (২৩ জানুয়ারি) সম্মিলিত সাংস্কৃতিক জোটের নির্বাহী কমিটির সদস্য হানিফ খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তারা বিবৃতি দেন।

বিবৃতিতে স্বাক্ষর করেন- অধ্যাপক অনুপম সেন, শামসুজ্জামান খান, রামেন্দু মজুমদার, ডা. সারোয়ার আলী, ফেরদৌসি মজুমদার, মামুনূর রশিদ, মফিদুল হক, নাসির উদ্দিন ইউসুফ, গোলাম কুদ্দুছ, মিনু হক, হাসান আরিফ, মিলন কান্তি দে, কামাল পাশা চৌধুরী, কামাল বায়েজিদ, মিজানুর রহমান, আহকামউল্লাহ্ এবং বিশ্বজিৎ রায়।

বিবৃতিতে তারা বলেন, প্রাণঘাতী করোনা সংক্রমণ প্রতিরোধে দ্রুত ভ্যাকসিন সংগ্রহের উদ্যোগ নেওয়ায় আমরা সরকারকে ধন্যবাদ জানাই। কিন্তু করোনা ভ্যাকসিন প্রয়োগের জন্য যে তালিকা গণমাধ্যমে প্রকাশিত হয়েছে, তাতে নানা প্রশ্নের উদ্রেক করেছে। বিস্ময়কর ব্যাপার হলো এই তালিকার কোনো পর্যায়ে শিল্পী, সাহিত্যিক ও সংস্কৃতিকর্মীদের নাম নেই, যা ইতোমধ্যে ক্ষোভের সৃষ্টি করেছে। করোনা ভ্যাকসিনের তালিকা প্রণয়নে সংশ্লিষ্ট দপ্তরকে ন্যায়সঙ্গত ও নিরপেক্ষ ভূমিকা পালন করতে হবে।

বিবৃতিতে বিশিষ্ট নাগরিকরা আরও বলেন, আমরা মনে করি চিকিৎসা ব্যবস্থার সঙ্গে যুক্ত সব বয়সের ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী ভ্যাকসিনে অগ্রাধিকার পাবে। এর বাইরে দেশের সব নাগরিকই করোনা সংক্রমণে সমান ঝুঁকিতে রয়েছে। শ্রেণি-পেশা নয়, বয়স বিবেচনায় দেশের সব নাগরিককে পর্যায়ক্রমে করোনা ভ্যাকসিন দেওয়াই হবে মানবিক এবং যুক্তিযুক্ত। এর বাইরে পক্ষপাতদুষ্ট যে কোনো তালিকা প্রণয়ন সরকারের সামগ্রিক সাফল্য ও ভাবমূর্তিকে প্রশ্নবিদ্ধ করবে। আমরা সংশ্লিষ্ট সবাইকে বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করার আহ্বান জানাই।

এফএ

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবির সব ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
প্রকাশ্যে শাকিবের ‘তুফান’র ফার্স্ট লুক
এইচএসসি পরীক্ষার কেন্দ্রের তালিকা প্রকাশ
আরও ১১৮ জন শহীদ বুদ্ধিজীবীর তালিকা প্রকাশ
X
Fresh