• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

আপত্তিতে বাতিল: চিকিৎসকের পদে প্রশাসন ক্যাডার পদায়নের আদেশ

আরটিভি নিউজ

  ০২ ডিসেম্বর ২০২০, ২০:৫৩
Canceled, objection, Order, appoint, administration, post of doctor
আপত্তিতে বাতিল চিকিৎসকের পদে প্রশাসন ক্যাডার পদায়নের আদেশ

চিকিৎসকদের প্রধান সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদে’র (স্বাচিপ) আপত্তির মুখে বাতিল করা হলো চিকিৎসকের পদে প্রশাসন ক্যাডার পদায়নের আদেশ।

গত মঙ্গলবার (০১ ডিসেম্বর) চিকিৎসকের পদে প্রশাসন ক্যাডার পদায়নের আদেশ দিলে তীব্র আপত্তি জানায় চিকিৎসকদের পেশাজীবী সংগঠন। ফলে আজ বুধবার (০২ ডিসেম্বর) আদেশটি বাতিল করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের পারসোনাল-২ অধিশাখার উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে- কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টে প্রেষণে কর্মরত উপসচিব ড. মো. রফিকুল ইসলামকে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে স্বাস্থ্য অধিদফতরের প্রোগ্রাম ম্যানেজার (প্রশাসন ও অর্থ) সিবিএইচসি হিসেবে বদলি/পদায়নের আদেশে তার ক্ষেত্রে প্রযোজ্য অংশটুকু এতদ্বারা বাতিল করা হলো।

জনস্বার্থে জারি করা এ আদেশের অনুলিপি ইতোমধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে।

গত মঙ্গলবার (০১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের প্রোগাম ম্যানেজার (অ্যাডমিন অ্যান্ড ফাইন্যান্স) সিবিএইচসি অপারেশনাল প্ল্যান পদে উপসচিব ড. মো. রফিকুল ইসলামকে পদায়নের আদেশ জারি করা হয়।

এ পদটি স্বাস্থ্য ক্যাডারের জন্য হলেও প্রশাসন ক্যাডারের কর্মকর্তাকে এই পদে পদায়নের কারণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ করে চিকিৎসকদের প্রধান সংগঠন বিএমএ ও স্বাচিপ। এর আগে অতিরিক্ত সচিব আবু হেনা মোরশেদ জামানকে সিএমএসডির পরিচালক পদে পদায়ন করা হলে তার প্রতিবাদ জানায় বিএমএ ও স্বাচিপ।

ওই পদটি চিকিৎসকদের পদ হিসেবে চিহ্নিত। দীর্ঘদিন ধরে ওই পদটিতে সামরিক বাহিনীর একজন চিকিৎসক কর্মকর্তাকে পদায়ন করা হতো।

এফএ

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাবিতে শিক্ষার্থী কল্যাণ ফি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল
হাসপাতালে ভর্তি জাকের, সবশেষ অবস্থা জানালো চিকিৎসকরা
ড. ইউনূসের দণ্ড স্থগিতের আদেশ বাতিল
নেইমারের মাঠে ফেরা নিয়ে যা বললেন চিকিৎসক লাসমার
X
Fresh