• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

আরটিভি নিউজ

  ২০ নভেম্বর ২০২০, ১৫:৩৪
corona, death, indicate
করোনার নমুনা পরীক্ষা

সারাদেশে করোনাভাইরাস আক্রান্ত হয়ে গত একদিনে ১৭ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে একদিনে করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ২৭৫ জন। গতকাল (বৃহস্পতিবার) করোনায় ৩০ জনের মৃত্যু হয় এবং শনাক্ত হয়েছিল ২ হাজার ৩৬৪ জন।

আজ শুক্রবার (২০ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সংক্রমণ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪ লাখ ৪৩ হাজার ৪৩৪ জন। আরও ১৭ জন মারা যাওয়ায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৩২২ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১ হাজার ৭০৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৩ লাখ ৫৮ হাজার ৪৩১ জন হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গতকাল একদিনে ১১৭টি ল্যাবে ১৫ হাজার ৫৯৫টি নমুনা সংগ্রহ করে ১৫ হাজার ৬০৭টি নমুনা পরীক্ষা হয়। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৬ লাখ ২২ হাজার ৫৫৯টি।

গত একদিনে করোনার নমুনা পরীক্ষার হার ১৪ দশমিক শূন্য ৫৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৯২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮৩ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ। এই মহামারিতে মোট মৃতদের পুরুষ চার হাজার ৮৬৩ জন (৭৬দশমিক ৯২ শতাংশ) ও নারী ১ হাজার ৪৫৯ জন (২৩ দশমিক শূন্য ৮ শতাংশ)।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃত ১৭ জনের মধ্যে দশোর্ধ্ব একজন, বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব দুইজন, পঞ্চাশোর্ধ্ব দুইজন এবং ৬০ বছরের ঊর্ধ্বে ১০ জন রয়েছেন।

বিভাগীয় হিসেব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় মৃত ১৭ জনের মধ্যে- ঢাকায় ১২জন, চট্টগ্রামে একজন, রাজশাহীতে একজন, সিলেটে একজন এবং রংপুর বিভাগের দুইজন রয়েছেন।

এফএ

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বস্তায় হাত দিতেই ছোবল, প্রাণ গেল ৩ সন্তানের জননীর
সেতু থেকে খাদে পড়ে ৪৫ বাসযাত্রীর মৃত্যু, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু 
গণপিটুনিতে ২ জনের মৃত্যু
ছিনতাইকারীর ছুরিকাঘাতে সাভারে যুবকের মৃত্যু
X
Fresh