logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭

আরটিভি নিউজ

  ১২ নভেম্বর ২০২০, ১৬:১২
আপডেট : ১২ নভেম্বর ২০২০, ১৬:৪৪

করোনায় গত ২৪ ঘণ্টায় কমেছে মৃত্যু বেড়েছে শনাক্ত

In the last 24 hours, the number of deaths has increased in Corona,
করোনা পরীক্ষা
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়ে আরও ১৩ জন মারা গেছেন। মারা যাওয়া ১৩ জনের মধ্যে নয় জন পুরুষ ও চারজন নারী। এ নিয়ে মোট ছয় হাজার ১৪০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৮৪৫ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ২৭ হাজার ১৯৮ জনে।

করোনা বিষয়ক স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (১২ নভেম্বর) বিকেলে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৩৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৪৪ হাজার ৮৬৮ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১৫টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৯৬৮টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ১১২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৫ লাখ এক হাজার ৮০০টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১০ দশমিক ৭৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ১৭ দশমিক শুণ্য আট শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৭৩ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মারা যাওয়া ১৩ জনের মধ্যে ঢাকা বিভাগের আটজন, রংপুর বিভাগের দুইজন, চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট বিভাগের একজন করে রয়েছেন। সবাই হাসপাতালেই মারা গেছেন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে নয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চার রয়েছেন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে প্রথম রোগী শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
পি
 

RTVPLUS