• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

'তদবির করে ডিজি হইনি, প্রধানমন্ত্রী বসিয়েছেন'

আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২০, ২১:০২
ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম
ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম

তদবির করে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) হইনি। বরং প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে এই পদে বসিয়েছেন। এমনটাই জানালেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

আজ রোববার ( ১৮ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে ‘বাংলাদেশের প্রেক্ষাপটে কোভিড-১৯ মহামারিতে সার্জনদের ভূমিকা' শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। সোসাইটি অব সার্জনস অব বাংলাদেশ এ আলোচনার আয়োজন করে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, প্রশাসন চিকিৎসকদের জায়গা দখল করে নিচ্ছে, সেই বিষয়ে আমাদেরকেই সজাগ থাকতে হবে, আমাদেরকেই সেটা প্রতিহত করতে হবে।

তিনি বলেন, আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে, যে নির্দেশনা দেওয়া হয়েছে, আমি সেটাই করছি। আর সে কাজ করেই আমি আমার নির্দিষ্ট সময়ে চলে যাবো।

তিনি আরও বলেন, আমি প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করার জন্য এসেছি। তিনি (প্রধানমন্ত্রী) যতক্ষণ বলবেন ততক্ষণ থাকবো, যখন চলে যেতে বলবেন, তখন চলে যাবো।

তিনি বলেন, করোনার সেকেন্ড ওয়েভ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আশঙ্কা প্রকাশ করেছেন, তার পরিপ্রেক্ষিতে আমাদের নির্দেশনা দেওয়া হয়েছে। সে অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি এবং বেশ কিছু পরিকল্পনা করেছি। আমাদের প্রস্তুতিও আছে। আশা করছি, ওই সময়ে (আসন্ন শীত) যদি সত্যিই সেকেন্ড ওয়েভ আসে তাহলে সুষ্ঠুভাবে মোকাবিলা করতে পারবো।

এসজে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
X
Fresh