• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনা রোগী কমে যাওয়ায় আরও ৩ হাসপাতাল নন-কোভিড ঘোষণা

আরটিভি নিউজ

  ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫১
3 more hospitals declared non-covid due to declining corona patients
৩ টি হাসপাতালকে নন-কোভিড ঘোষণা

করোনা রোগী কমে যাওয়ায় ঢাকার আরও ৩টি হাসপাতালকে নন-কোভিড ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) এই তিন হাসপাতালের পরিচালকদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে এ সংক্রান্তে চিঠি দেওয়া হয়েছে। হাসপাতাল তিনটি হলো- কুড়িলের বসুন্ধরা হাসপাতাল, বাবুবাজারে অবস্থিত ঢাকা মহানগর হাসপাতাল এবং মিরপুরের লালকুঠি হাসপাতাল।

মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপ-সচিব ড. বিলকিস বেগম সাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, বর্তমানে এই তিন হাসপাতালের সাধারণ বেড এবং আইসিইউ বেডে কোনো রোগী না থাকায় অথবা রোগীর সংখ্যা একেবারেই কমে যাওয়ায় উক্ত হাসপাতালগুলোতে কোভিড-১৯ চিকিৎসা বাতিলপূর্বক সাধারণ রোগীর চিকিৎসার প্রয়োজনে নন-কোভিড চিকিৎসা কার্যক্রম চালুর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর বিভিন্ন বেসরকারি হাসপাতালকে কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য নির্ধারণ করে স্বাস্থ্য মন্ত্রণালয়। এসব হাসপাতালে চিকিৎসায় অর্থ, জনবল-যন্ত্রপাতি সরকারই দিচ্ছিল। তবে এখন এসব হাসপাতালে রোগীর সংখ্যা কমে যাওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয় ১২টি হাসপাতালে কোভিড-১৯ সেবা কার্যক্রম বাতিলের পরিকল্পনা করে। প্রথমে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে কোভিড-১৯ চিকিৎসা কার্যক্রম বাতিল করা হয়। এরপরেই আজ বৃহস্পতিবার আরও ৩টি হাসপাতালে কোভিড-১৯ কার্যক্রম বাতিল করা হলো।

কেএফ/এম

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাকরির সুযোগ দেবে ইবনে সিনা, নেবে একাধিক
খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, নেওয়া হচ্ছে হাসপাতালে
ইসলামিয়া চক্ষু হাসপাতালে চাকরির সুযোগ
তরমুজ খেয়ে একই পরিবারের ৪ জন হাসপাতালে
X
Fresh