• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সাভার-আশুলিয়া শিল্পাঞ্চলের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের ফি মওকুফের দাবি ছাত্র ইউনিয়নের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ মে ২০২০, ১২:৩৩
Bangladesh Students Union
ছবি: সংগৃহীত

সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলের সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ফি মওকুফের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। সোমবার (১৮ মে) বামপন্থী এ সংগঠনটির সাভার কমিটির সভাপতি ইসহাক সাগর ও সাধারণ সম্পাদক খালিদ রাব্বি এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাভার আশুলিয়া শ্রমিক অধ্যুষিত অঞ্চল। এসব এলাকার শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে মধ্যবিত্ত নিম্ন মধ্যবিত্ত নিম্নবিত্ত পরিবারের সঙ্গে সঙ্গে শ্রমিকদের সন্তানরাও লেখাপড়া করেন। ফলে অনেকের পক্ষেই এই সময়ে শিক্ষা প্রতিষ্ঠানের নিয়মিত ফি প্রদান করা সম্ভব না। কারণ এমনিতেই সবর্ত্র লকডাউনে মধ্যবিত্ত নিম্নমধ্যবিত্ত এবং স্বল্পআয়ের মানুষের অর্থনৈতিক সংকট দেখা দিয়েছে।

দপ্তর সম্পাদক আহমেদ রাজু স্বাক্ষরিত ওই বিবৃতিতে বলা হয়, এখন সাধারণ মানুষের অনেকে নিজেদের দৈনন্দিন নিত্যপ্রয়োজনীয় চাহীদা মিটাতেই হিমশীম খাচ্ছে। এই অবস্থায় অবিলম্বে সরকারকে এই বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে হবে। প্রয়োজনে শিক্ষা খাতেও প্রনোদনা নিশ্চিত করতে হবে। যেন শিক্ষকরাও এই সময়ে তাদের ন্যায্য অধিকার পায়। আবার শিক্ষার্থীরা তাদের টিউশন ফির জন্য শিক্ষাজীবন থেকে ঝরে না পরে। এতে তারা অবিলম্বে সরকার ও স্থানীয় প্রশাসনকে দ্রুত সময়ের মধ্যেই এবিষয়ে ব্যবস্থা নেয়ার দাবি জানান।

এসজে

মন্তব্য করুন

daraz
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিআইইউতে সাংবাদিক সমিতি বন্ধ করতে টিউশন ফি মওকুফের প্রলোভন!
জাবি ছাত্র ইউনিয়ন সংসদের ৩২তম সম্মেলন ২৭-২৮ ফেব্রুয়ারি
X
Fresh