• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাস : রাবি ও রুয়েট বন্ধ ঘোষণা 

রাবি সংবাদদাতা, আরটিভি অনলাইন

  ১৬ মার্চ ২০২০, ২৩:৩৮
করোনাভাইরাস : রাবি ও রুয়েট বন্ধ ঘোষণা 

করোনাভাইরাসের সংক্রমণের শঙ্কায় আগামী ১৮ থেকে ৩১ মার্চ পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) বন্ধ ঘোষণা করা হয়েছে।
আজ সোমবার (১৬ মার্চ) দুপুরে রাবি প্রশাসনের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয় বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।

একইদিনে বিকেলে জরুরি সভা করে বিশ্ববিদ্যালয় ও আবাসিক হলসমূহ বন্ধ ঘোষণা করেছে রুয়েট প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন রুয়েটের ছাত্র কল্যাণ পরিষদের পরিচালক অধ্যাপক রবিউল আওয়াল।

এছাড়া আবাসিক হলসমূহ বন্ধ থাকবে বলে বিষয়টি নিশ্চিত করেছেন হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক আব্দুল আলিম।

জানতে চাইলে রাবি প্রক্টর ও ভারপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা অধ্যাপক লুৎফর রহমান বলেন, করোনা মহামারী আকার ধারণ করার আগেই আমাদের সচেতন হতে হবে। বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী মিলে প্রায় ৪০ হাজার মানুষের সমাগম। এই বড় জনগোষ্ঠীর মধ্যে থেকে একজন আক্রান্ত হলে তা দ্রুত ছড়িয়ে পড়তে পারে। তাই সবকিছু বিবেচনা করে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা হয়।

এদিকে রাবির আবাসিক হলসমূহ বন্ধ থাকবে জানিয়ে হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক আব্দুল আলিম বলেন, প্রাধ্যক্ষ পরিষদ কমিটির এক জরুরি সভায় আবাসিক হলসমূহ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে ক্লাস পরীক্ষা এবং হল বন্ধ থাকলেও অফিস সমূহ খোলা থাকবে। এ বিষয়ে প্রতিটি হলে নোটিশ দেয়া হয়েছে।

রুয়েটের ছাত্র কল্যাণ পরিষদের পরিচালক অধ্যাপক রবিউল আওয়াল বলেন, সোমবার বিকেলে একাডেমিক কাউন্সিলের জরুরি এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সরকারি নির্দেশনায় এই সিদ্ধান্ত নেয়া হয়। তবে অফিস সমূহ খোলা রাখা হবে।

এর আগে রোববার করোনা সংক্রমণের আশঙ্কায় সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করে। এছাড়া কয়েকটি বিভাগের শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাবির নতুন জনসংযোগ প্রশাসক প্রণব কুমার পাণ্ডে
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ঝুলন্ত মরদেহ উদ্ধার
চট্টগ্রাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হলো ৯ কলেজ
রাবিতে জিয়াউর রহমান হল ডিবেটিং সোসাইটির যাত্রা শুরু
X
Fresh