• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নর্দান ও টেকনো ইন্ডিয়া’র উদ্যোগে ‘সেন্টার অব এক্সিলেন্স সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট’ উদ্বোধন

আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২১, ২০:১২
নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন

নর্দান ইউনিভার্সিটি এবং টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটি’র যৌথ উদ্যোগে ‘সেন্টার অব এক্সিলেন্স সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট’ উদ্বোধন করা হয়েছে। রোববার (১৭ অক্টোবর) বিকেলে নর্দান ইউনিভার্সিটি’র অডিটোরিয়ামে উদ্বোধন করা হয়।

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি সংযুক্ত ছিলেন টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটি’র উপাচার্য প্রফেসর ড. গৌতম সেনগুপ্ত। অতিথি হিসেবে আরও সংযুক্ত ছিলেন টেকনো-ই-য়া ইউনিভার্সিটির রিসার্চ ডিরেক্টও প্রফেসর ড. অভিজিত মিত্র, রেসিডেন্স ডিরেক্টও ড. শ্যামা প্রসাদ বেপারি, আআইটির প্রফেসর ড. কুনাল কান্তি ঘোষ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ বলেন, ব্যবসায়িক খাত বিকাশের জন্য দক্ষ জনশক্তি তৈরি করা একটি বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবিলায় বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে দক্ষ সাপ্লাই চেইনের গুরুত্ব অপরিসীম। সরবরাহকারী ও ভোক্তাদের মধ্যে একটি ভালো সম্পর্ক তৈরি এবং সর্বাধিক ব্যবসায়িক মুনাফা অর্জন করতে সেন্টার অব এক্সিলেন্স সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট অগ্রণী ভূমিকা পালন করে। এরই ধারাবাহিকতায় নর্দান ইউনিভার্সিটি এবং টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটির যৌথ উদ্যোগে সেন্টার অব এক্সিলেন্স সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট বিভিন্ন কোর্স চালু করেছে। নর্দান ইউনিভার্সিটির ছাত্রছাত্রী ছাড়াও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও এ কোর্সের মাধ্যমে তাদের দক্ষতা উন্নয়নের সুযোগ পাবে।

স্বাগত বক্তব্য রাখেন নর্দান ইউনিভার্সিটির রেজিস্ট্রার এবং সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের পরিচালক কমডোর এম মুনিরুল ইসলাম (অব:)। অনুষ্ঠানে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির প্রফেসর ড. মামুন হাবিব এবং নর্দান ইউনিভার্সিটির উপ-উপাচার্য, বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্রের নির্বাহী-পরিচালক, কোষাধ্যক্ষ, পরিচালক, বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক ও ছাত্র/ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

এফএ

মন্তব্য করুন

daraz
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়
X
Fresh