Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

জাবির সহকারী প্রক্টরকে অব্যাহতি

জাবির সহকারী প্রক্টরকে অব্যাহতি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ওয়ার্ডেন মেহেদী ইকবালকে অব্যাহতি দেয়া হয়েছে।

কিশোর ছেলেকে দিয়ে ক্যাম্পাসের অভ্যন্তরে গাড়ি চালানোর অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ওই দায়িত্ব থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।

বুধবার (০৮ সেপ্টেম্বর ২০২১) এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। অফিস আদেশে বলা হয়েছে, ২৮ আগস্টে অনুষ্ঠিত বিশেষ ভার্চু্য়াল সিন্ডিকেট সভায় মেহেদী ইকবালকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জনসংযোগ অফিসের ভারপ্রাপ্ত পরিচালক ড. মোহাম্মদ মহিউদ্দিন।

তিনি বলেন, অফিস আদেশে বলা হয়েছে ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী ইকবালের বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগে দেখা যায় তাকে বিশ্ববিদ্যালয় আইন শৃঙ্খলার সুরক্ষার লক্ষ্যে সহকারী প্রক্টর ও ওয়ার্ডেনের দায়িত্ব দেওয়া হলেও তিনি নিজের ১০-১২ বছরের একটি ছেলেকে দিয়ে গাড়ি চালিয়ে আইন ভঙ্গ করেছেন। বিষয়টি সিন্ডিকেটে বিস্তারিত আলোচনার পর তাকে সহকারী প্রক্টর ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ওয়ার্ডেনের দায়িত্ব থেকে সিন্ডিকেটের দিন অর্থাৎ ২৮ আগস্ট ২০২১ হতে অব্যাহতি দেওয়া হয়েছে।

উল্লেখ্য ৩১ শে জুলাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৩৭তম ব্যাচের সাবেক ছাত্র জহুরুল হক বিশ্বিবদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর বরাবর হয়রানির অভিযোগ করেন। লিখিত সেই অভিযোগে বলা হয় ক্যাম্পাসে ১২-১৩ বছরের একটি বাচ্চা (মেহেদী ইকবালের ছেলে) গাড়ি চালাচ্ছিলো। এ সময় অল্পের জন্য গাড়ীটি তাকে আঘাত করেনি। তবে সে সময় তিনি মেহেদী ইকবালকে গাড়ি চালাতে অনুরোধ করেন। এ সময় মেহেদী ইকবাল উগ্রভাবে তাদের পরিচয় জিজ্ঞেস করেন। সহকারী প্রক্টরকে না চিনতে পারায়, তারা প্রাথমিকভাবে পরিচয় দেননি। মেহেদী ইকবাল গাড়ি থেকে নেমে তাদের সঙ্গে উগ্র আচরণ করেন।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS