Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

২০ অক্টোবর থেকে বুয়েটে ভর্তি পরীক্ষা

২০ অক্টোবর থেকে বুয়েটে ভর্তি পরীক্ষা

ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) । অ্যাকাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতকে ভর্তির প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২০ ও ২১ অক্টোবর। চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে ৬ নভেম্বর। প্রতিটি পরীক্ষা সশরীরে বুয়েট ক্যাম্পাসেই অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাতে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বুয়েটের ছাত্রকল্যাণ উপদেষ্টা (ডিএসডব্লিউ) অধ্যাপক মিজানুর রহমান।

তিনি বলেন, কয়েক দিন আগে উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের বৈঠকে এ তারিখ নির্ধারণ করা হয়। তবে বুয়েটের ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত যেহেতু অ্যাকাডেমিক কাউন্সিল নেয় তাই আজকে সভা করে এটি চূড়ান্ত করা হয়েছে।

এর আগে গত ২২ জুন করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় স্থগিত করা হয় ভর্তি পরীক্ষা। তখন জানানো হয়, সংক্রমণ কমলে পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হবে।

শিক্ষার্থী বেছে নিতে এবার দুই ধাপে ভর্তি পরীক্ষা নেবে বুয়েট। প্রথমে হবে এমসিকিউ পদ্ধতিতে প্রিলিমিনারি পরীক্ষা, এরপর হবে লিখিত পরীক্ষা।

১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে নেয়া প্রিলিমিনারি পরীক্ষায় থাকবে না কোনো পাস নম্বর। পরীক্ষায় সর্বোচ্চ নম্বর প্রাপ্ত ছয় হাজার শিক্ষার্থীকে মূল পরীক্ষার জন্য বেছে নেয়া হবে।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS