• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ছাত্র অধিকার পরিষদের নেতৃত্বে ইয়ামিন-আরিফুল

আরটিভি নিউজ

  ২৮ আগস্ট ২০২১, ২৩:৪৮
ছাত্র অধিকার পরিষদের নেতৃত্বে ইয়ামিন-আরিফুল
ছাত্র অধিকার পরিষদের নেতৃত্বে ইয়ামিন-আরিফুল

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গড়ে ওঠা সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের প্রথম কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি বিন ইয়ামিন মোল্লা। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলাম আদিব।

ঢাকা মহানগরের সাবেক সমন্বয়ক মোল্যা রহমাতুল্লাহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করেন সংগঠনটির যুগ্ম আহ্বায়ক ও প্রধান নির্বাচন কমিশনার মো. আবু হানিফ।

এর আগে, রাজধানীর বিজয়নগরে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রথম কাউন্সিলের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদ তিনটিতে নির্বাচন হয়।

কাউন্সিলে সর্বমোট ভোটার ছিলেন ২৯৪ জন। ভোট কাস্ট হয় ২৪১টি, যা মোট ভোটের ৮১ শতাংশেরও বেশি।

কাউন্সিলে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন, কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান খান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি বিন ইয়ামিন মোল্লা ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার বর্তমান সভাপতি আখতার হোসেন।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন, শাকিলউজ্জামান, আরিফুল ইসলাম আদিব, হানিফ খান সজীব। এছাড়া, সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মোল্লা রহমতুল্লাহ, মাজহারুল ইসলাম, নাজমুল হাসান, এরশাদুল ইসলাম রোহাদ ও নাজমুল করিম রিটু।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন থেকে ২০১৮ সালে গঠিত হয়েছিল সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। পরে ২০২০ সালের ফেব্রুয়ারিতে এ সংগঠনের নাম পরিবর্তন করে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ করা হয়।

২০১৯ সালের মার্চে অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে এ সংগঠনের প্যানেল থেকে প্রার্থী হয়ে ভিপি নির্বাচিত হয়েছিলেন নুরুল হক নুর এবং সমাজসেবা সম্পাদক নির্বাচিত হয়েছিলেন আখতার হোসেন।

এফএ

মন্তব্য করুন

daraz
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্তুগালে বাংলা বর্ষবরণ উদযাপন পরিষদের প্রথম সফল আয়োজন
২ ইউনিয়ন পরিষদের ভোট স্থগিত
হার্দিকের নেতৃত্বে মুম্বাইয়ের হ্যাটট্রিক হার
‘শেখ হাসিনার নেতৃত্বে বিস্ময়কর উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে দেশ’
X
Fresh