• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

কুবি শিক্ষার্থীদের পরিবহন ও হল ফি মওকুফ

কুবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ জুলাই ২০২১, ২০:২০
কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের পরিবহন ফি এবং আবাসিক শিক্ষার্থীদের হল ফি মওকুফ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার ( ৫ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন কুবি রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের।

রেজিস্ট্রার বলেন, আবাসিক ছাত্র-ছাত্রীরা করোনাকালে যতদিন হলে উঠতে পারবে না ততদিন পর্যন্ত আবাসিক হল ফি মওকুফ করা হয়েছে। আর পরিবহন ফিও মওকুফ করা হয়েছে।

তিনি আরও বলেন, পরিবহন ফি বছরে দেয়া হয়, কেউ যদি দিয়ে থাকে তাহলে তারটা পরের বছরের সঙ্গে যোগ হয়ে যাবে। অথবা যদি মাস্টার্সের স্টুডেন্ট হয়, যার পরের বছর নেই সেক্ষেত্রে তার জামানতের টাকার সঙ্গে ফেরত দেয়া হবে।

এদিকে স্নাতকোত্তরের ফি কমানোর জন্য গঠিত কমিটির নির্ধারিত মিটিং রোববার (৪ জুলাই) না হওয়ার বিষয়ে জানতে চাইলে ঐ কমিটির সদস্য সচিব ও কুবি রেজিস্ট্রার তার শারীরিক অসুস্থতার কথা উল্লেখ করে বলেন, আজকে আমি ট্রেজারার স্যারের সঙ্গে কথা বলে মিটিংটা আয়োজন করার চেষ্টা করব। আর মাস্টার্সের ফি কমানোর বিষয়টা যেহেতু বড় অংকের, এটা এফসি-সিন্ডিকেট হয়ে পরে সিদ্ধান্ত হবে। তবে আমরা কমিটি যদি একটা সুপারিশ করি আশা করি সেটা কার্যকর করা যাবে।

উল্লেখ্য, গত ১৪ জুন শিক্ষার্থীরা স্নাতকোত্তরের ভর্তি ফি কমানো এবং আবাসিক হল ফি মওকুফ করার দাবিতে মানববন্ধন এবং উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে।

এসআর/

মন্তব্য করুন

daraz
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাপানে বিনামূল্যে ইন্টার্নশিপের সুযোগ, বাংলাদেশি শিক্ষার্থীরাও আবেদন করতে পারবেন
বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ নোবিপ্রবি শিক্ষার্থীরা
চিকিৎসার জন্য টাকা পাবেন শিক্ষার্থীরা
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাহাড়ে আগুন 
X
Fresh