• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

কুবি শিক্ষকদের বিরুদ্ধে অন্যায়-অবিচার বন্ধের দাবি বিভিন্ন সাংবাদিক সংগঠনের

কুবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ জুলাই ২০২১, ১৫:৩৬
কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক কাজী এম আনিছুল ইসলাম এবং মাহবুবুল হক ভূঁইয়া’র বিরুদ্ধে করা অন্যায়-অবিচার বন্ধ করার দাবি জানিয়েছে বিভিন্ন সাংবাদিক সংগঠন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক মাহবুবুল হক ভূঁইয়ার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা এবং ঠুনকো কারণ দেখিয়ে শিক্ষক কাজী এম আনিছুল ইসলামের পদোন্নতি স্থগিত করার সিদ্ধান্ত নেয় প্রশাসন। উক্ত ঘটনাকে কেন্দ্র করেই দেশের সাংবাদিক সংগঠনগুলোর তীব্র আলোচনা-সমালোচনা।

বৃহস্পতিবার (১ জুলাই) স্টেট ইউনিভার্সিটি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (সুজা) এক সংবাদ বিজ্ঞপ্তিতে কুবির দুই শিক্ষকের বিরুদ্ধে করা অন্যায় অবিচারের প্রতি তীব্র নিন্দা প্রকাশ করে বলেন, এ ধরনের সিদ্ধান্ত অন্যায়কে প্রশ্রয় দান করে এবং বিশ্ববিদ্যালয়ের স্বৈরাচারীতার বহিঃপ্রকাশ। এছাড়াও এ সিদ্ধান্ত শিক্ষক সমাজ এবং গণমাধ্যমের জন্য অপমানজনক। তাই উক্ত বিভাগের শিক্ষকদের বিরুদ্ধে নেয়া সিদ্ধান্ত প্রত্যাখ্যানের জোড় দাবি জানাচ্ছে সাংবাদিক সংগঠন সুজা।

একই ঘটনার প্রতি তীব্র নিন্দা জানিয়েছেন গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস)। শুক্রবার (২ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে গবিসাসের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ বিবৃতিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষকদের উপর এই অবিচার বন্ধ করে উল্লেখিত ঘটনার গৃহীত সিদ্ধান্ত প্রত্যাখ্যানের জোড় দাবি জানান।

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতি এবং বরিশাল রিপোর্টার্স ইউনিটিও একই কথা বলেন। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষকদের বিরুদ্ধে নেয়া সকল ধরনের অন্যায়-অবিচার অবিলম্বে বন্ধ করার আহ্বান জানিয়ে উক্ত ঘটনায় গৃহীত সিদ্ধান্ত প্রত্যাখ্যানের জোড় দাবি জানিয়েছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতি। একইভাবে উক্ত ঘটনার তীব্র নিন্দা জানায় বরিশাল রিপোর্টার্স ইউনিটি সাংবাদিক সমিতি।

এসআর/

মন্তব্য করুন

daraz
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে সংশোধিত ফল প্রকাশ
প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফলে ত্রুটি, সংশোধিত ফল রাতেই
প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ
যুবকদের সিগারেট খেতে মানা করায় শিক্ষককে ছুরিকাঘাত
X
Fresh