• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সিমাগো র‍্যাংকিংয়ে দেশ সেরা বিশ্ববিদ্যালয় বশেমুরকৃবি

আরটিভি নিউজ

  ২৩ এপ্রিল ২০২১, ১৯:০৩
সিমাগো র‍্যাংকিংয়ে দেশ সেরা বিশ্ববিদ্যালয় বশেমুরকৃবি
সিমাগো র‍্যাংকিংয়ে দেশ সেরা বিশ্ববিদ্যালয় বশেমুরকৃবি

দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে দেশ সেরার তালিকায় উঠে এসেছে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি)। বিশ্বের বিভিন্ন দেশের ৪ হাজার ১২৬টি বিশ্ববিদ্যালয় নিয়ে স্পেনের সিমাগো ইনস্টিটিউশন র‌্যাংকিংয়ের ২০২১ সংস্করণে এ তথ্য জানানো হয়েছে।

জাতির পিতার নামে গাজীপুরে প্রতিষ্ঠিত এ বিশ্ববিদ্যালয়টির আন্তর্জাতিক এ স্বীকৃতিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

প্রতিমন্ত্রী অভিনন্দন বার্তায় বলেন, আমার নির্বাচনী এলাকায় অবস্থিত জাতির পিতার নামে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়টি আন্তর্জাতিক মানদণ্ডে দেশের সকল সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে। আমি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক অভিনন্দন জানাই। এলাকার জনপ্রতিনিধি এবং বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত। করোনার কঠিন এ দুঃসময়ে নিঃসন্দেহে এ অর্জন অত্যন্ত আনন্দের ও গর্বের। আশা করি বিশ্ববিদ্যালয়টি ভবিষ্যতেও এ সাফল্যের ধারা অব্যাহত রাখবে।

উল্লেখ্য, গবেষণা, উদ্ভাবন এবং সামাজিক প্রভাবের ওপর ভিত্তি করে প্রতিবছরের এপ্রিল মাসে এ র‍্যাংকিং প্রকাশ করে স্পেনের গবেষণা প্রতিষ্ঠানটি। ২০০৯ সাল থেকে প্রতিষ্ঠানটি নিয়মিত বিশ্বের বিশ্ববিদ্যালয়গুলোর র‌্যাংকিং প্রকাশ করে আসছে। সম্প্রতি প্রকাশিত র‌্যাংকিংয়ে দেখা গেছে, বাংলাদেশের ২৮টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সেরা গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়। শীর্ষ দুই ও তিনে আছে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি) ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)।

এসআর/

মন্তব্য করুন

daraz
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ইনস্যুরেন্স পাঠ্যক্রম যুগোপযোগীকরণে অংশীজনের ভূমিকা’ শীর্ষক গোলটেবিল
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
ঢাবির সুইমিং পুলে ছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন
ইবিতে বিবস্ত্র করে র‌্যাগিংয়ের ঘটনায় সত্যতা পেয়েছে তদন্ত কমিটি
X
Fresh