smc
logo
  • ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭

শুভ জন্মদিন দিবানিশি

  বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

|  ১৭ অক্টোবর ২০২০, ১৩:৪৮ | আপডেট : ১৭ অক্টোবর ২০২০, ১৮:২৭
ভোটার
দিবা-নিশি
ফাহমিদা দিবা ও ফারজানা নিশি। দুবোনই কাজ করেন শোবিজে। এরই মধ্যেই মিডিয়ায় যোগ্যতার প্রমাণ দিয়েছেন। মেধা ও অভিনয় শৈলি দিয়ে ধীরে ধীরে নিজেদের জায়গা পাকাপোক্ত করছেন শোবিজ জগতে। আজ ১৭ অক্টোবর, শনিবার দু'বোনের জন্মদিন।

নিশি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পরিবেশ বিজ্ঞান নিয়ে পড়াশোনা করছেন। আর দিবা পড়ছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞানে।

জন্মদিনটি কিভাবে পালন করবেন-এমন প্রশ্নে ফারজানা নিশি আরটিভি নিউজকে বলেন, মূলত জন্মদিনে আমাদের মাদ্রাসাতে মিলাদ পড়ানো হয় , এতিম বাচ্চাদের খাওয়ানো হয়। আর বাসায় আম্মু অনেক রান্নাবান্না করেন। কখনো পার্টি করে জন্মদিন পালন করা হয়নি। আর এটা আমাদের তেমন একটা পছন্দও না। আমরা মনে করি, পার্টির টাকাগুলো দিয়ে অনাথ বাচ্চাদের খাওয়ালেও অনেক দোয়া পাওয়া যায়, যেটা খুবই শান্তি দেয় মনকে।

দু'জনেই ঘুরতে পছন্দ করেন। নতুন নতুন জায়গার খাবার গ্রহণ উপভোগ করেন। এছাড়া নাচ করতে পছন্দ করেন।

স্কুল-কলেজের বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করে বিভিন্ন প্রতিযোগিতায় পুরস্কার অর্জন করেন দু'বোনই। তারপর থেকেই মিডিয়ার দিকে ঝুঁকে পড়া বলেন তারা।

দিবা জানান, প্রথম দিকে বিটিভিতে বিভিন্ন অনুষ্ঠানে কাজ করার সুযোগ পাই। এরপর মেন্টোসের বিজ্ঞাপনে কাজ করি আমরা। এভাবেই আমাদের মিডিয়াতে কাজ শুরু।

এরপর দু'জন একসাথে কাজ করেছেন বেশকিছু বিজ্ঞাপনে। তারমধ্যে উল্লেখযোগ্য মেন্টোস , গ্রামীণফোন, দারাজ ডটকম, গভারমেন্ট টিভিসি। রূপকথা নামক টিভি সিরিয়ালে কাজ করেছেন। আজকের অনন্যা রিয়েলিটি শো'তে অংশ নিয়েছেন দু'জনই। এছাড়া বিভিন্ন প্রোগ্রামের ইন্টারভিউ দিয়েছেন।

'পড়াশোনার পাশাপাশি মিডিয়াতে কাজ করছি। এখানে কাজ করতে ভালো লাগে। কিন্তু ভালো কোম্পানিতে চাকরি করার ইচ্ছা আছে। পাশাপাশি মিডিয়াতেও কাজ চালিয়ে যাবো।'

করোনার মধ্যে অনেকটা বিরতির পর ইদানীং বিভিন্ন ফ্যাশন হাউসগুলোতে মডেল হিসেবে কাজ করছেন দু'জনই।

অভিনয়ের ক্ষেত্রে একটু ভিন্নধর্মী সামাজিক চরিত্রে কাজ করার ইচ্ছা দু'জনেরই। যে গল্পগুলো হবে আপনার আমাদের সবার জীবনকে ঘিরে বলেন দিবানিশি।

'চরিত্রের প্রয়োজনে যেকোনো চরিত্রে অভিনয়ে কোন আপত্তি নেই। কারণ, আমরা কাজকে সম্মান করি। আর অভিনয়ের মাধ্যমে করতে আমরা ব্যক্তিত্বকে প্রকাশ করি। বাস্তবে তো ওই ব্যক্তি আমরা নই।'

দিবা বলেন, 'আমাদের অবশ্যই এরকম কাজ করা উচিত, যেটার মাধ্যমে আমরা আমাদের সংস্কৃতিকে সুন্দর করে তুলে ধরতে পারি। আমরা দিনদিন পশ্চিমা সংস্কৃতিকে তুলে ধরতে গিয়ে নিজেদের সংস্কৃতি বিলীন করে দিচ্ছি। এটা মোটেও ঠিক নয়- বলের এই টুইন মডেল।'

নিশি বলেন, 'নিজেকে অবশ্যই এরকম একটি অবস্থানে দেখতে চাই আমরা, যাতে মানুষ আমাদের নিয়ে গর্ব বোধ করে। আর আমিও তাদের ভালো ভালো কাজের উপহার দিয়ে তাদের গর্বিত করতে পারি।'

নতুন যারা মিডিয়াতে আসতে চায় তাদের অবশ্যই অনেক আত্মবিশ্বাসী হতে হবে। আর পরিশ্রমী হতে হবে।

এসজে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • ক্যাম্পাস এর সর্বশেষ
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়